আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল এক স্কুল ছাত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০১৯, ১৭:২৯

সিরাজগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১টি বাল্যবিয়ে বন্ধ করলেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। এ বাল্যবিয়ে থেকে রক্ষা পেল নবম শ্রেণির এক স্কুল ছাত্রী। এ নিয়ে এলাকায় ব্যাপক সচেতনতার সৃষ্টি হয়েছে।

এ আদালতের পেশকার আ. সাত্তার আজ রবিবার বিকেলে সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শনিবার রাত ১১ টায় সিরাজগঞ্জ সদরের কড্ডা কৃঞ্চপুর এলাকায় পুলিশ ফোর্স নিয়ে কনের বাড়ীতে উপস্থিত হন। এসময় পোড়াবাড়ী দক্ষিণপাড়া গ্রামের মালয়েশিয়া প্রবাসী রফিকুল ইসলামের মেয়ে ও স্থানীয় হাই স্কুলর নবম শ্রেণির ছাত্রী  রুমি খাতুনের (১৪) সাথে একই এলাকার কৃঞ্চপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে শামীম রেজার (১৮) বিয়ের আয়োজন চলছিল।

পুলিশের উপস্থিতি টের পেয়ে কাজী, বর ও কনেপক্ষ কৌশলে পালিয়ে যায়। পরে বর ও কনেপক্ষকে পাওয়া যায়। বর ও কনে দুজনই অপ্রাপ্তবয়স্ক। এরপর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কনের চাচা পাষাণ মন্ডল ও বরের বাবা শহিদুল ইসলামকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

পরে বরের বাবা ও কনের মায়ের কাছ থেকে ছেলে ও মেয়ের প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে মুচলেকা নেয়া হয়। এ সময় পৌর ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, সদর থানা পুলিশের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ