সিকৃবি ছাত্র ওয়াসিম হত্যার প্রতিবাদে উত্তাল সিলেট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০১৯, ১৫:৪৪

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ছাত্র মো. ওয়াসিম আব্বাসকে বাস থেকে ফেলে হত্যার প্রতিবাদে সিকৃবিসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা নগরের চৌহাট্টা মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। ফলে পুরো নগরজুড়ে তীব্র যাজটের সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীদের অন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও।

আজ রবিবার বেলা ১১টার দিকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করেন ওয়াসিমের সহপাঠীরা। দুপুর ১২টার দিকে তারা নগরের চৌহাট্টায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখেন।

‘যে মগজ দেশ গঠনে ব্যবহার হয়, সে মগজ কেন রাস্তায় পড়ে রয়’, ‘জীবনের নিরাপত্তা চাই’, ‘দুর্ঘটনা নয়, পরিকল্পিত হত্যাকাণ্ড’, ‘উদার পরিবহণের রুট পারমিট বাতিল করতে হবে’ ‘ওয়াসিম হত্যার বিচার চাই’ এ রকম অজস্র স্লোগানে প্রকম্পিত হয়ে উঠেছে সিলেটের চৌহাট্টাসহ আশপাশ এলাকার রাজপথ।

শিক্ষার্থীদের অবরোধে চৌহাট্টা মোড়ের চারদিকে শত শত গাড়ি আটকা পড়েছে। দীর্ঘ যানজটে আটকা পড়েছেন হাজার হাজার পথচারী।

এ সময় শিক্ষার্থীরা ওয়াসিমের হত্যার প্রতিবাদে বাস চালক ও হেলপারের ফাঁসি কার্যকর, ঘাতক ‘উদার’ পরিবহন বাসের রুট পারমিট ও লাইসেন্স বাতিলসহ নিরাপদ সড়কের দাবি করে কোনো ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলতে পারবে না বলে হুঁশিয়ারি দেন।

অবরোধ চলাকালে সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (ডিসি উত্তর) আজবাহার আলী শেখ অবরোধস্থলে এসে শিক্ষার্থীদের অন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন। পরে তিনিও দোষী বাস চালকের ফাঁসি চান জানিয়ে এই গরমে মানুষকে কষ্ট না দিয়ে শিক্ষার্থীদের রাস্তা ছেড়ে ক্যাম্পাসে ফেরার অনুরোধ করেন। কিন্তু শিক্ষার্থীরা তার অনুরোধ প্রত্যাহার করে বিভিন্ন স্লোগান দেন।

নিহত ওয়াসিম আফনান হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিন দম্পত্তির একমাত্র ছেলে এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ৪র্থ বর্ষের ছাত্র।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food