চুয়াডাঙ্গায় উপজেলা নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০১৯, ১৩:২৪

চুয়াডাঙ্গায় ভোটারশূন্য কেন্দ্রেগুলোতে চলছে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ।

সকালে চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটের পরিবেশ অনেক ভালো। ভোটার উপস্থিতি আশানুরূপ।

রিটার্নিং কর্মকর্তারা জানিয়েছেন, ভোট অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রতিটি কেন্দ্রে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ আনসারসহ ১৪ জন নিরাপত্তা রক্ষী দায়িত্ব পালন করছেন। অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে থাকছে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। 

প্রতিটি উপজেলাতে দুই প্লাটুন বিজিবিসহ র‌্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সমন্বয়ে থাকবে আরও বেশ কয়কেটি ইউনিট।

সদর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে লড়ছেন আশাদুল হক বিশ্বাস। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলেন আনারস প্রতীকের রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও ঘোড়া প্রতীকে নঈম হাসান জোয়ার্দ্দার।

জীবননগর উপজেলায় চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে লড়ছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবু মোহাম্মদ আব্দুল লতিফ অমল। তবে, তার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন নজরুল মল্লিক, স্থানীয় নেতা গোলাম মোর্তুজা ও হাফিজুর রহমান।

দামুড়হুদা উপজেলায় চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে লড়ছেন সিরাজুল আলম ঝন্টু। তার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন চুয়াডাঙ্গা ২ আসনের সংসদ সদস্যের ভাই স্থানীয় আওয়ামী লীগের প্রভাবশালী নেতা আলী মুনসুর বাবু।

আলমডাঙ্গা উপজেলায় চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী হলেন জিল্লুর রহমান। তবে তার বিপক্ষে লড়ছেন স্বতন্ত্র প্রার্থী আনিসুজ্জামান মল্লিক ও আয়ুব হোসেন।

চুয়াডাঙ্গার চার উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীদের বিপরীতে লড়ছেন নিজ দলের বিদ্রোহী প্রার্থীরা স্বতন্ত্র হয়ে।

চুয়াডাঙ্গা সদর উপজেলার ৮টি ইউনিয়ন ও ১টি পৌর সভার ৮৭টি কেন্দ্রে মোট ভোটার ২ লাখ ৩৪ হাজার ৯৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৬ হাজার ৬৭৩ জন এবং নারী ভোটার ১ লাখ ১৮ হাজার ২৭১ জন।

আলমডাঙ্গা উপজেলায় ১৫টি ইউনিয়ন ও ১টি পৌর সভার মোট ১০৮টি কেন্দ্রে মোট ভোটার ২ লাখ ৬৩ হাজার ২৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩১ হাজার ৯৫ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৩২ হাজার ১৮১ জন।

দামুড়হুদা উপজেলায় ৮টি ইউনিয়ন ও ১টি পৌর সভার ৮৬টি কেন্দ্রে মোট ভোটার ২ লাখ ১৯ হাজার ৬৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১০ হাজার ১১০ জন এবং নারী ভোটার ১ লাখ ৯ হাজার ৫২১ জন।

জীবননগর উপজেলায় ৮টি ইউনিয়ন ও ১টি ৫ পৌর সভার ৫৭টি কেন্দ্রে মোট ভোটার ১ লাখ ৩৫ হাজার ১৫৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৭ হাজার ৮১৮ জন এবং নারী ভোটার ৬৭ হাজার ৩৩৭ জন।

এবিএন/সনজিত কর্মকার/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ