আজকের শিরোনাম :

ক্রাইস্টচার্চে নিহত হুসনে আরার দাফন সম্পন্ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মার্চ ২০১৯, ১৬:২৭

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে বন্দুকধারীর গুলিতে নিহত সিলেটের গোলাপগঞ্জের হুসনে আরা বেগম পারভীনের দাফন সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার (২২ মার্চ) জুমার নামাজ পরে জানাযা শেষে নিউজিল্যান্ডের স্থানীয় একটি কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

বিষয়টি ‘এবিনিউজ’কে নিশ্চত করেছেন হোসনে আরার বড় ভাই মো. নাজিম উদ্দিন। তিনি বলেন, পারভীনের লাশ দেশে আনতে চেয়েছিলাম কিন্তু সেখানে তার স্বামী ফরিদ উদ্দিন ও ১৪ বছর বয়সী একটি কন্যা সন্তান থাকায় লাশ দেশে আনা সম্ভব হয়নি। তিনি আরও জানান, এক বছর আগে আমার ছোট ভাই বুরহান উদ্দিন নিউজিল্যান্ডে মারা গেলে সেখানেই দাফন করা হয়েছে। তার কবরের পাশেই বোন হুসনে আরাকেও দাফন করা হয়েছে।

গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নুর  মসজিদে এক বন্দুকধারীর এলোপাতাড়ি গুলির সময় অসুস্থ স্বামীকে খুঁজতে গিয়ে নিহত হয়েছিলেন সিলেটের হুসনে আরা পারভীন। এঘটনায় প্রাণ হারান আরো ৫০ জন মুসলিম। আহত হন অন্তত ৪৮ জন। এদেও মধ্যে ৫ বাংলাদেশী রয়েছেন। কট্টর শ্বেতাঙ্গ বর্ণবাদী অস্ট্রেলিয়ান নাগরিক ব্রেনটন টেরেন্ট এ হত্যাযজ্ঞ চালায়।

জানা যায়, নিহত হোসনে আরা বেগম পারভীন সিলেটের গোলাপগঞ্জ উপজেলার জাঙ্গালহাটা গ্রামের মরহুম নুর উদ্দিনের মেয়ে। দুই ভাই ও তিন বোনের মধ্যে সবার ছোট হুসনে আরা বেগম পারভীন। ১৯৯২ সালে বিশ্বনাথ উপজেলার মিরেরচর গ্রামের মৃত মকররম আলীর ছেলে ফরিদ উদ্দিনের সঙ্গে বিয়ে হয় তার। তিনি ১৯৯৪ সালে স্বামীর সঙ্গে নিউজিল্যান্ডে পাড়ি জমান।
 

এবিএন/মুহাজিরুল ইসলাম রাহাত/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ