আজকের শিরোনাম :

ঝিনাইদহে উপজেলা নির্বাচনে ১২ প্লাটুন বিজিবি মোতায়েন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মার্চ ২০১৯, ১১:৫৫

আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে ঝিনাইদহর ৪টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। 

নির্বাচনে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বৃহস্পতিবার রাত থেকে ঝিনাইদহে ১২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। জেলা প্রশাসক সরোজ কুমার নাথ মোবাইলে এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশেষ আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।  জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এ সভার নের্তৃত্ব দেন। 

এ সময় পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, ঝিনাইদহ-৫৮ বিজিবির পরিচালক লে. কর্নেল তাজুল ইসলাম, র‌্যাব-৬ এর জেলা কোম্পানী কামান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, জেলা নির্বাচন অফিসার রোকুনুজ্জামানসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় নির্বাচনের আগে, পরে ও নির্বাচনের দিন সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সকলকে দিন নির্দেশনা প্রদান করা হয়।
আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে ঝিনাইদহের ৪ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলাগুলোতে মোট ভোটকেন্দ্রের সংখ্যা রয়েছে ৪২৩টি, এর মধ্যে ২৫৫ টি কেন্দ্রকে ঝুকিপূর্ণ হিসাবে ধরা হয়েছে। 

অন্যদিকে শৈলকুপা উপজেলা ১২০টি কেন্দ্রের মধ্যে ১০০টি কেন্দ্রকে বেশি ঝুকিপূর্ণ বলা হচ্ছে। ঝিনাইদহ-৫৮ বিজিবি পরিচালক লে. কর্নেল তাজুল ইসলাম জানান, জেলায় নির্বাচন উপলক্ষে ১২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। যেহেতু শৈলকুপা উপজেলায় বেশ কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছে তাই সেখানকার জন্য বিশেষ নজর দেওয়া হচ্ছে। জেলার ১২ প্লাটুন বিজিবির মধ্যে ৫ প্লাটুনই থাকবে শৈলকুপার দায়িত্বে।

আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে ঝিনাইদহ সদর, শৈলকুপা, কালীগঞ্জ ও হরিণাকু-ু উপজেলাতে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে বিরোধী জোটের কেও প্রার্থী না হলেও ইতোমধ্যে দফায় দফায় হামলা ভাংচুরের মধ্যে চলেছে নির্বাচনী প্রচার-প্রচারণা। এর মধ্যে শৈলকুপায় সবচেয়ে বেশি ভাংচুর ও আহত হবার ঘটনা ঘটেছে। 

এবিএন/যবনিকা/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ