জলঢাকায় জমি নিয়ে দু’গুপের সংঘর্ষ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ মার্চ ২০১৯, ২০:৩১

নীলফামারীর জলঢাকায় জমি নিয়ে বিরোধ।  ঘটনাটি গতকাল বুধবার রাতে পৌর শহরের আমরুলবাড়ী পেট্রোলপাম্প এলাকায় জমি নিয়ে ওই এলাকার মানিক হোসেনের সাথে মুসা মামুদ ও নুর ইসলামের সংঘর্ষ বাধে।  

এলাকাবাসী ও অভিযোগ সুত্রে জানা যায় কিছুদিন আগে মানিক হোসেন ওই এলাকার ইছাক আলীর কাছ থেকে জমি ক্রয় করে রেজিষ্ট্রি করে নেন। রেজিষ্ট্রিকৃত জমি দখল করতে গেলে দেখা দেয় বিপত্তি। ওই এলাকার মুসা মামুদ ও তার ছেলেরা পরিকল্পিত ভাবে জমির ক্রেতা মানিক হোসেনের পিতাকে পেট্রোলপাম্প এলাকায় পথরোধ করে বেধরক পেটাতে থাকে। এই ঘটনার খবর শুনে তার পুত্ররা এগিয়ে আসলে তাদের সাথে মারামারি লেগে যায়।

এলাকাবাসী জানায়, জমির ক্রেতা ও বিক্রেতাগনের মধ্যে কোন দন্দ বা বিরোধ নাই কিন্তু মুসা মামুদ ও নুর ইসলামের কাছে বিক্রয়কৃত জমির পাশের জমি মানিকের কাছ থেকে বন্ধক নেয়। ওই  বন্ধকী জমির সুত্র ধরে মানিকে কাছে টাকা ফেরত চাইলে তাদের বায়নার টাকা ফেরত দিয়ে জমি দখল নেয় মানিক। কিন্তু ওই জমিতে নুর ইসলামের খড়ের পুজ ছিল সেই খরের পুজ সরাতে বললে তিনি না সরালে রিপন  তা সরাতে গেলে নুর ইসলাম তার নিজের খরের পুজে নিজে আগুন লাগায়।

এলাকাবাসী এঘটনার সত্যতা স্বীকার করে। আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় মানিক হোসেন থানায় একটি লিখিত অভিযোগ করেন।       

এবিএন/হাসানুজ্জামান সিদ্দিকী হাসান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ