আজকের শিরোনাম :

মির্জাপুরে উপজেলা নির্বাচনে বিএনপি প্রার্থী ফিরোজের পদত্যাগ, স্বপ্না বহিস্কার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ মার্চ ২০১৯, ১৩:৩০

নিজের অসুস্থ্যতা ও ব্যবসায়িক ব্যস্ততার কথা উল্লেখ করে দলের প্রাথমিক সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা ও জেলা ইট ভাটা মালিক সমিতির সভাপতি ফিরোজ হায়দার খান। সম্প্রতি বিএনপির মহাসচিব বরাবর একটি লিখিত আবেদনের মাধ্যমে তিনি পদত্যাগপত্র জমা দেন বলে নিশ্চিত হওয়া গেছে। 

অপরদিকে বহিস্কার করা হয়েছে উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা মহিলা দলের সভাপতি খালেদা সিদ্দিকা স্বপ্নাকেও। পদত্যাগ ও বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ। স্বপ্নার বহিস্কার পত্র দ্রুতই তার কাছে পৌছে দেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

এর আগে কেন্দ্রীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনের অংশগ্রহণ করায় ফিরোজ হায়দার ও খালেদা সিদ্দিকা স্বপ্নাকে দল থেকে বহিস্কারের দাবি জানায় উপজেলা বিএনপির একাধিক নেতাকর্মী। 

বিএনপির শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা জানান, সর্বশেষ জাতীয় নির্বাচনের স্মৃতি মনে থাকলে বিএনপির কোন নেতার এই নির্বাচনে অংশগ্রহণ করার কথা কথা। কেউ কেউ বলেন এই সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ না করা বিএনপির আন্দোলনের অন্যতম অংশ। 

উল্লেখ্য, বিএনপি থেকে সদ্য পদত্যাগ করা ফিরোজ হায়দার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীক ও বহিস্কৃত খালেদা সিদ্দিকীকা স্বপ্না ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলের একটি অংশ তার নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করলেও দলের বৃহৎ অংশ রয়েছেন নীরব ভূমিকায়।

উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী জানান, সম্প্রতিই ফিরোজ হায়দার খান দলের কাছে তার প্রাথমিক সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন। খালেদা সিদ্দিকা স্বপ্নার বহিস্কারের বিষয়টি প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি শামছুল হক তোফা বলেন, বিএনপির যে সমস্ত নেতাকর্মী দল থেকে পদত্যাগ করা ও বহিস্কৃতদের সাথে নির্বাচনী কর্মকান্ডে অংশগ্রহণ করবে পরবর্তীতে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

তবে পদত্যাগের ব্যাপারে ফিরোজ হায়দার খানের কাছে জানতে চাইলে তিনি পদত্যাগ করেননি তবে পদত্যাগ করবেন এবং খালেদা সিদ্দিকা স্বপ্না নিজের বহিস্কারের বিষয়টি অবগত নন বলে জানান।  

এবিএন/মো. জোবায়ের হোসেন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ