আজকের শিরোনাম :

সোনাগাজীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর প্রচার মাইকে হামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মার্চ ২০১৯, ১৮:০৯

সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোর্শেদা আক্তার মিয়াজির পদ্মফুল মার্কার প্রচার মাইকে হামলা করেছে দূর্বৃত্তরা।ঘটনাটি মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার মঙ্গলকান্দি ইউপির বক্তারমুন্সি বাজারে ঘটে।হামলার ঘটনায় প্রার্থী রাতে বাদী হয়ে অজ্ঞাতনামা দূর্বৃত্তদের অভিযুক্ত করে সোনাগাজী মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

দূর্বৃত্তদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস না করলেও নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন প্রত্যাক্ষদর্শী সমকালককে জানান, ঘটনার সময় সিএনজি যোগে পদ্মফুলের প্রচার মাইক বক্তারমুন্সি বাজারের মাঝখানে পৌঁছলে এলাকার কয়েক জন চিহ্নিত সন্ত্রাসী  গাড়ীর গতিরোধ করে হামলা চালায়। এসময় তারা সিএনজি ড্রাইভার ও প্রচার কাজে নিয়োজিত ব্যক্তিকে কিলঘুষি মেরে মাইক ছিনিয়ে নেয়।সন্ত্রাসীরা এলাকায় আওয়ামী লীগ রাজনীতির সাথে জড়িত।খবর পেয়ে সোনাগাজী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে সন্ত্রাসীরা মাইক রেখে পালিয়ে যায়।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোর্শেদা আক্তার মিয়াজি জানান, হামলার ঘটনার সাথে তার প্রতিদ্বন্ধি ভাইস চেয়ারম্যান প্রার্থী জোবেদা নাহার মিলির সমর্থকরা জড়িত।তারা উপজেলার বিভিন্ন স্থানে নির্বাচনী প্রচারে বাঁধা দিচ্ছে এবং নির্বাচন কার্যক্রম থেকে সরে যেতে তার সমর্থকদের উপর চাপ প্রয়োগ করছে। তিনি আরো জানান, নির্বাচন থেকে সরে দাড়াতে প্রভাবশালী মহল তাকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে।

অভিযোগ প্রত্যাক্ষান করে জোবেদা নাহার মিলি জানান, হামলার ঘটনার সাথে তিনি এবং তার কোন সমর্থক জড়িত নেই।পরাজয়ের আশংকা থেকে নির্বাচনকে বিতর্কিত করতে ভিত্তিহীন অভিযোগ করে সস্তা জনপ্রিয়তা অর্জনের চেষ্টা করছে প্রতিদ্বন্ধি প্রার্থী।

সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেন জানান, হামলার খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে হামলাকারীদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চালায়।সুস্থ্য নির্বাচনের জন্য কোন অনিয়মকে মেনে নেওয়া হবেনা।

প্রসঙ্গত সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী জহির উদ্দিন মাহমুদ বিনা প্রতিদ্বন্ধিতায় বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।আগামী ৩১ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচনে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হবে।দুটি পদের বিপরীতে শাখাওয়াতুল হক বিটু, সৈয়দ দ্বিন মোহাম্মদ, জোবেদা নাহার মিলি, মোর্শেদা আক্তার মিয়াজি প্রতিদ্ধন্ধিতা করছে।তারা সবাই আওয়ামী লীগ রাজনীতির সাথে জড়িত। নির্বাচনে আওয়ামী লীগ ছাড়া অন্য কোন দল অংশগ্রহন করছেনা।


এবিএন/আবুল হোসেন রিপন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ