দুই মামলায় জামায়াত নেতা ডা.তাহেরের জামিন নামঞ্জুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মার্চ ২০১৯, ১৮:০১

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলায় ঘুমন্ত ৮ যাত্রী নিহতের ঘটনায় হত্যা ও নাশকতার অভিযোগে পৃথক দুটি মামলার প্রধান আসামী জামায়াতের কেন্দ্রীয় নেতা ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরের জামিন নামঞ্জুর করেছে আদালত। আজ বুধবার দুপুরে কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আলী আকবর এ আদেশ দেন। দুটি মামলায় পলাতক থাকা জামায়াত নেতা ডা. তাহের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন।  

রাস্ট্রপক্ষের আইনজীবি ও কুমিল্লার আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন জানান, দুই মামলায় পলাতক থাকা মামলার প্রধান আসামী জামায়াত নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের ঘটনার দীর্ঘ ৪ বছর ১ মাস ১৬দিন পর আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন।  আদালতের বিচারক তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। আসামী পক্ষে আইনজীবি ছিলেন অ্যাড. মো. শহীদুল্লাহ।

উল্লেখ্য, ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি দিবাগত রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশ কোচ কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজারসংলগ্ন জগমোহনপুর নামক স্থানে পৌঁছুলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এসময় বাসে ঘুমিয়ে থাকা যাত্রীরা কোন কিছু বুঝে উঠার আগেই আগুনে পুড়ে ৭জন যাত্রী মারা যান। পরে হাসপাতালের নেয়ার পর আরও একজনের মৃত্যু হয়।  

বর্বরোচিত এ হত্যাকাণ্ডের ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে পরদিন ৩ ফেব্রুয়ারি দিবাগত রাতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ ৫৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১০/১৫ জনকে আসামী করে পৃথক দুটি মামলা দায়ের করেন।  দুটি মামলায় স্থানীয় সাবেক এমপি ও জামায়াতের কেন্দ্রীয় নেতা ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহেরকে প্রধান আসামী করা হয়।

এবিএন/শাকিল মোল্লা/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ