আজকের শিরোনাম :

তারাকান্দায় হত্যা মামলায় চার জনকে মৃত্যুদন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মার্চ ২০১৯, ১৭:৩৭

ময়মনসিংহের তারাকান্দার কোদালধর এলাকার সহোদর দুই কৃষক হত্যা মামলায় চার জনকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত।

আজ বুধবার দুপুরে বিশেষ জজ আদালতের বিজ্ঞ বিচারক মো: এহ্সানুল হক এ আদেশ দেন। ২২ জন আসামীর মাঝে ৪ জনের মৃত্যুদন্ডাদেশ ও প্রত্যেকেই ২০ হাজার টাকা জরিমানা, বাকি ৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা ও ১৫ জন বেকসুর খালাসের আদেশ দেয় আদালত।

মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলো একই এলাকার রামচন্দ্রপুরের জমির উদ্দিনের ছেলে লিয়াকত আলী(৫৫), লিয়াকত আলীর ছেলে আনোয়ার হোসেন(৩৫), জমির উদ্দিনের ছেলে আবুল কাসেম(৫০) ও সিরাজ আলীর ছেলে হোসেন আলী(৬২)।

মামলার বিবরনে জানা যায়, জমি নিয়ে পূর্ব শত্র“তার জেরে ২০০১ সালের ৪ আগষ্ট দুপুরে ধাঁরালো রাম দাঁ-বল¬মের আঘাতে আসামীরা  মৃত হাফিজ উদ্দিনের দুই ছেলে আব্দুর রশিদ ও গিয়াস উদ্দিনকে হত্যা করে পালিয়ে যায়। পরে ৪ আগষ্ট নিহত গিয়াস উদ্দিনের ভাই আব্দুল খালেক বাদী হয়ে তারাকান্দা থানায় ২২ জনের নামে মামলা করেন।

কয়েকদিন পর বিভিন্ন জায়গা থেকে ২২ জন আসামী গ্রেপ্তার করে পুলিশ। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে ১৫ জন স্বাক্ষীর স্বাক্ষ্য ও যুক্তি-তর্ক শুনে বিচারক এ আদেশ দেন।

মামলায় রাষ্ট্র পক্ষের অ্যাডভোকেট শেখ আবুল হাসেম, বাদী পক্ষের এ্যাডভোকেট আব্দুর গফুর, বিশ্বনাথ পাল ও আসামী পক্ষের অ্যাডভোকেট এএইচএম খালেকুজ্জামান মামলা পরিচালনা করেন।


এবিএন/মঈন উদ্দিন রায়হান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ