বড়াইগ্রামে সাংবাদিকদের সাথে তথ্য অধিদপ্তরের মতবিনিময় সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০১৯, ১৭:৩২

নাটোরের বড়াইগ্রামে বর্তমান সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিতকরণ এবং উন্নয়ন কার্যক্রমের সম্পৃক্তকরণের লক্ষ্যে বিশেষ প্রচারাভিয়ানের অংশ হিসেবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন জেলা তথ্য অফিস। আজ মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা তথ্য অধিদপ্তর এই মত বিনিময় সভার আয়োজন করে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রউফ এর সভাপতিত্বে আয়োজিত মত বিনিময় অনুষ্ঠানে টেকসই অর্থনীতি, দারিদ্র নিমূল, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, বিদ্যুৎ, যোগাযোগ ব্যাবস্থার প্রভুত উন্নয়ন, ব্যবসা-বাণিজ্যর প্রসার, গনতন্ত্র উন্নয়ন, আইনের শাসন প্রতিষ্ঠা, নারীর ক্ষমতায়ন এবং ডিজিটাল প্রতিষ্ঠাসহ সরকারের অভুতপুর্ন সাফল্য অর্জণ,ব্যাপক হারে দারিদ্র বিমোচন, জনগণের মাথাপিছু আয় বৃদ্ধি, পুষ্টি, স্বাস্থ্য সেবার মন্নোয়ন, ছাত্রছাত্রীদের স্কুলে ভর্তি, ঝরে পড়া রোধ, শিশু ও মাতৃমৃত্যুর হ্রাস, সামাজিক অর্থনৈতিক এবং মানব সম্পদ ক্ষেত্রে বিভিন্ন সূচকে সরকারের অভুতপুর্ন সাফল্য অর্জনের বিষয়ে তুলে ধরেন জেলা তথ্য কর্মকর্তা মিজানুর রহমান।

তিনি আরো বলেন, বাংলাদেশ আন্তর্জাতিক মূল্যায়নে ২০১৮ সালে জাতিসংঘ কর্তৃক নি¤œ আয়ের দেশ থেকে উন্নায়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকার জনগনের দোড় গড়ায় স্বল্প খরচে সেবা পৌছাতে কাজ করছে। শিক্ষা বিষয়ে সরকারের উন্নায় বিষয়ে তুলে ধরেন শিক্ষা কর্মকর্তা আব্দুর রউফ।

এছারাও সাংবাদিকদের মধ্যে বক্তৃতা করেন বড়াইগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আশরাফুল ইসলাম, সম্পাদক রেজাউল করিম মৃধা, সাংবাদিক সরওয়ার হোসেন পিঞ্জু, আব্দুল কাদের সজল, গোলাম রসুল মধু, মিনরুল ইসলাম মিলন, মোহাম্মদ আলী গাজী, ফারুখ আহম্মেদ, জাহিদুল ইসলাম ও আলমগীর কবির।


এবিএন/আশরাফুল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food