আজকের শিরোনাম :

চকরিয়ায় উপজেলা নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০১৯, ১৩:৪০

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হলেও ভোটার উপস্থিতি ছিলো কম। ভোটারদের দীর্ঘ কোন লাইন চোখে পড়েনি। নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে শেষ করতে আইনশৃঙ্খলা কমিটি কঠোর অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. বশির আহমদ। 

গতকাল সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। উপজেলার একটি পৌরসভা ও ১৮টি ইউনিয়নের ৯৯টি কেন্দ্রের ৬৩৪ বুথে চলছে ভোটগ্রহণ। 

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ সাখাওয়াত হোসেন বলেন, উপজেলায় ২ লাখ ৮৪ হাজার ৫৫৫ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। 

তিনি আরো বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করতে উপজেলার ৯৯টি কেন্দ্রের জন্য ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছে। পাশাপাশি ৬ প্লাটুন বিজিবি, ১ হাজার ১শ জন পুলিশ সদস্য নিয়োজিত রয়েছেন। এরমধ্যে প্রতিটি কেন্দ্রে একটি করে স্ট্রাইকিং ফোর্স, পৌরসভায় ২টি স্ট্রাইকিং ফোর্স এবং দুই কেন্দ্র মিলে একটি করে পুলিশের ভ্রাম্যমাণ টিম দায়িত্ব পালন করছেন। 

এ ছাড়া প্রতিটি কেন্দ্রে ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। উপজেলার ৯৯টি কেন্দ্রকেই “গুরুত্বপূর্ণ” হিসেবে আইনশৃঙ্খলা কমিটি কাজ করছে।

চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী মো. মতিউল ইসলাম বলেন, উপজেলা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। 

উল্লেখ্য, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবিএন/মুকুল কান্তি দাশ/গালিব/জসিম


 

এই বিভাগের আরো সংবাদ