আজকের শিরোনাম :

রুমায় উপজেলা চেয়ারম্যান পদে উহ্লাচিং মারমা নির্বাচিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০১৯, ১১:৪৩

দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচনে বান্দরবানের রুমায়  নৌকা প্রতীকে উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উহ্লাচিং মারমা নির্বাচিত হয়েছেন। 

তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জনসংহতি সমিতি সমর্থিত প্রার্থী অংথোয়াইচিং মারমা ৫৮০ ভোটের ব্যবধানে হেরে যান। 

গতকাল  (সোমবার) অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে রুমায় মোট ১৮টি কেন্দ্রে ৪৭টি কক্ষে ভোট গ্রহণ হয়, উপজেলায় মোট ভোটার সংখ্যা ছিলো ১৮৬৪৫। এর মধ্যে উহ্লাচিং মারমা পেয়েছেন ৫ হাজার ৫৫৭ এবং অংথোয়াইচিং মারমা পান ৪৯৭৭ ভোট।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সমর্থিত থাংখামলিয়ান বম ৪ হাজার ৩৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চিংসাথোয়াই মারমা পেয়েছেন ৪ হাজার ২৫২ ভোট। এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নিবার্চিত হয়েছেন আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী নু¤্রাউ মারমা, তিনি পেয়েছেন ৫ হাজার ৪৬৩টি ভোট, তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আরতি ত্রিপুরা পান ৪ হাজার ৮৫৫ ভোট। 

রুমা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার তরুণ কুমার চাকমা জানান, রুমায় উপজেলা পরিষদ নির্বাচন কোন রকম অনাকাঙ্খিত ঘটনা ছাড়াই অত্যন্ত সুষ্ঠু এবং সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। সোমবার প্রায় রাত ৯টায় উপজেলা নির্বাচন নিয়ন্ত্রণ কেন্দ্র হতে ফলাফল ঘোষণা করা হয়। 

ফলাফল ঘোষণার পরপরই রাতে বিপুল উৎসাহ উদ্দীপনায় নব-নির্বাচিত চেয়ারম্যান উহ্লাচিং মারমাকে ফুলের মালা দিয়ে বরণ করে নেয় রুমাবাসী। 

এবিএন/চনুমং মারমা/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ