আজকের শিরোনাম :

গাইবান্ধায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মার্চ ২০১৯, ১৩:১২

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গতকাল রোববার গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। 

জেলা প্রশাসন আয়োজিত কর্মসূচীর মধ্যে ছিল পৌর পার্কের বিজয় স্তম্ভে বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ, শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা, জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শিশু সমাবেশ, আলোচনা  সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। 

এ ছাড়া সদর আধুনিক হাসপাতালে দিন ব্যাপী বিশেষ স্বাস্থ্যসেবা প্রদান ও রক্তদান কর্মসূচী, বিভিন্ন মসজিদ, মন্দির গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, সরকারি শিশু পরিবার (বালক ও বালিকা) শিশুদের উন্নতমানের খাবার পরিবেশন। এ ছাড়া পৌর পার্কে শহীদ মিনার চত্বরে সন্ধ্যায় বঙ্গবন্ধু জীবনী ভিত্তিক প্রামাণ্য চলচিত্র প্রদর্শন। 

পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. তোফায়েল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আব্দুল মতিন, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, গাইবান্ধা পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, সিভিল সার্জন ডাঃ মো. আব্দুস শাকুর প্রমূখ। 

পরে জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমি আয়োজিত শিশুদের উপস্থিত ভাষণ, চিত্রাংকন প্রতিযোগিতার বিয়জী শিশুদেরকে পুরস্কৃত করা হয়। 

এবিএন/আরিফ উদ্দিন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ