আজকের শিরোনাম :

চিলমারীতে জাটকা সংরক্ষণ সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ মার্চ ২০১৯, ১০:৩৩

“কোন জাল ফেলবো না, জাটকা ইলিশ ধরবো না” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কুড়িগ্রামের চিলমারীতে উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০১৯ উদ্বোধন করা হয়েছে। 

গতকাল শনিবার দুপুরে উপজেলার জোড়গাছ বাজারে ১৬-২২মার্চ জাটকা সংরক্ষণ সপ্তাহের উদ্বোধনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ. লীগ সভাপতি ও নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রম। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান, চিলমারী মডেল থানার (ওসি) মোঃ আমিনুল ইসলাম ও রমনা ইউপি চেয়ারম্যান মোঃ আজগার আলী। 

এ ছাড়াও বক্তব্য রাখেন, আ. লীগ সাধারণ সম্পাদক ও নব-নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ সরকার, গোলাম হাবিব মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ জাকির হোসেন, নৌ বন্দর ফাড়ির (ওসি) গোলাম মোস্তফা,রাণীগঞ্জ ইউপি চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম মঞ্জু, রমনা ইউপি চেয়ারম্যান আঃ রাজ্জাক মিলন, জেলা পরিষদ সদস্য রেজাউল করিম লিচু, ভারপ্রাপ্ত মৎস্য অফিসার বদরুজ্জামান রানা প্রমূখ। 

পরে মৎস্যজীবীদের জাটকা নিধন থেকে বিরত রাখতে উপজেলার রমনা ইউনিয়নের ৩৫৪ জন কার্ডধারী মৎস্যজীবীকে (চাল-৫ কেজি, তেল-১ লি., ডাল-১ কেজি, চিনি-১ কেজি, চিড়া-১ কেজি, মুড়ি-আধাকেজি, মোম-১ ডজন ও দিয়েশলাই-১ ডজন) প্যাকেজ সহায়তা প্রদান করা হয়।

এবিএন/গোলাম মাহবুব/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ