আজকের শিরোনাম :

মসজিদে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা আহমদ শফীর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মার্চ ২০১৯, ১৬:১৮

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, দারুল উলূম হাটহাজারীর মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও শোক প্রকাশ করেছেন ।

গতকাল শুক্রবার (১৫ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে আমীরে হেফাজতের কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি  বলেন, আজ শুক্রবার মুসলমানদের পবিত্র দিনে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের কাছের মসজিদ আল নুরে যে সন্ত্রাসী হামলা হয়েছে তা বর্বরোচিত। বিশ্ব মুসলিম স¤প্রদায় এ ন্যাক্কারজনক ঘটনায় স্তব্দ ও শোকাহত। আমি এ সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।

এ হামলায় দুই বাংলাদেশিসহ প্রায় ৫০জন মুসল্লী শহীদ হয়েছেন। পৃথিবীর সবচে নিরাপদ স্থান মসজিদে নামাজরত অবস্থায় এমন কাপুরুষোচিত হামলা মানুষ মাত্রই মেনে নিতে পারে না। উগ্র খ্রিস্টান সন্ত্রাসীর হামলায় শহীদ ও হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি এবং কাপুরুষোচিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।

নিউজিল্যান্ড সরকারের উদ্দেশ্যে আল্লামা শফী বলেন, এ হামলার অন্যতম উপকরণ ছিলো ইসলামফোবিয়া। পশ্চিমাদের মাঝে শান্তির ধর্ম ইসলামকে সন্ত্রাসী ও আগ্রাসি হিসেবে উপস্থাপন করা হয়। আমি মনে করি, আপনার দেশে মুসলমানদের নিরাপদ অবস্থান নিশ্চিত করবেন। তাদের ধর্মপালন ও ধর্মপ্রচারে মহানুভবতার পরিচয় দিবেন। এবং ইসলামবিদ্বেষী বই, প্রচারপত্র এবং মিডিয়াভিত্তিক অপপ্রচার বন্ধে সচেষ্ট থাকবেন।
 

এবিএন/আলাউদ্দীন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ