আজকের শিরোনাম :

ডোমারে ১ লক্ষ ৭ হাজার ভোটার ভোটাধিকার প্রয়োগ করেননি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ মার্চ ২০১৯, ২২:২৩

জেলার ডোমার উপজেলা পরিষদ নির্বাচনে ১ লক্ষ ৭হাজার ২০৬জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেননি। ভোটের হার প্রায় ৩৯ শতাংশ। এতকম ভোট অতীতের কোন নির্বাচনে হয়নি বলে জানা গেছে। ভোটাররা নির্বাচন বিমুখ হওয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে অনেকভোটার জানান।  

রবিবার শান্তিপুর্ন ও সূষ্ঠ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।উপজেলার ৬৪টি কেন্দ্রে কোথাও অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শান্তিপুর্ন পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হলেও নির্বাচনী আমেজ ছিলনা কোথাও। এমনকি ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদেও অনেকেই চিনতো না।ডোমার উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী তোফায়েল আহমেদ ৩০ হাজার ৫৭৩ ভোট পেয়ে বিজয় লাভ করেন।

অপরদিকে আনারস প্রতিকের বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া ২০ হাজার ৮৮৩ ও নাগরিক ঐক্যের মুক্তিযোদ্ধা কমান্ডার নুরন্নবী মটর সাইকেল প্রতিকে ১৫ হাজার ৫৭৯ ভোট লাভ করেন। ভাইস চেয়ারম্যানপদে আব্দুল মালেক তালা প্রতিকে ৩১ হাজার ৭৯৪ ভোট পেয়ে বিজয় লাভ করেন। তার প্রতিদ্বন্দ্বী বাল্ব প্রতিকের রনজিৎ কুমার ১৭ হাজার ৭৫৮ ভোট ও শাহাজাহান সিরাজ টিউবওয়েল প্রতিকে ১৬ হাজার ৬২৯ ভোট পান।  মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাস প্রতিকের রৌশন কানিজ ৪১হাজারের বেশি ভোট পেয়ে জয়লাভ করেন।

উপজেলার ৬৪টি কেন্দ্রে মোট ভোটার ১ লক্ষ ৭৫ হাজার ২৪৩ জন। তবে নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেছেন মাত্র ৬৮ হাজার ৩৭ জন। আর ভোটাধিকার প্রয়োগ করেননি ১ লক্ষ ৭ হাজার ২০৬ জন ভোটার। প্রায় ৩৯ শতাংশ ভোটার এবারের নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। যা অতীতের নির্বাচনগুলোর তুলনায় ভোটার উপস্থিতি একেবারেই কম।শুধু সরকার দলীয় প্রার্থীরাই নির্বাচনে অংশ নেওয়ায় আর বিরোধীরা নির্বাচ বর্জন করার ফলে এমন নাজুক পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

সজীব ও অপু নামে এক ভোটার জানান,তারা ভোট দিতে জাননি। তারা বলেন, বিরোধী পক্ষ নির্বাচনে অংশ না নেওয়ায় ভোটের কোন আমেজ ছিলনা। তানিয়া রহমান নামে এক ভোটার জানান,কোন প্রার্থীই এবার ভোট চাইতে আসেনি। তাই প্রার্থীদেও চেনা হয়নি।এ রকম নানা অভিযোগ ভোটারদের। তারা বলেন যে জয়লাভ করেছে সে আওয়ামী লীগের আর যারা পরাজিত হয়েছে তারাও আওয়ামী লীগের । এখানে ভোট হয়েছে আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ। তাই বিরোধীপক্ষ তাদেও ভোটাধিকার প্রয়োগ না করায় এত কম ভোট পুল হয়েছে।

উপজেলানির্বাচন অফিসার আব্দুর রহিম জানান,কেন ভোট কম পরেছে সেটা তাদেও জানা নেই। যারা এসেছে তারা ভোট দিয়েছে। আর কেউ না আসলেতো কিছু করার নেই।

এবিএন/‌মোঃআব্দুল্লাহ আল মামুন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ