আজকের শিরোনাম :

রাত পোহালেই ভোট, কার গলায় পরবে বিজয়ের মালা?

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ মার্চ ২০১৯, ২০:২০

রাত পোহালেই ডোমার উপজেলা পরিষদ নির্বাচন । ইতিমধ্যে নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।  আজ শনিবার বিকালেই কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। এবারের উপজেলা নির্বাচনে ভোটারদেও তেমন একটা আগ্রহ লক্ষ করা যায়নি। ফলে ভোট কত পার্সেন্ট কাষ্ট হয় তার উপরেই ফলাফল অনেকটা নির্ভর করছে।নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী লড়াই করছে।ভাইসচেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদেও তিনজন মোট ৯জন প্রার্থী নির্বাচনী যুদ্ধে গত ২২ ফেব্রুয়ারী থেকে একটানা নির্বাচনী প্রচার চালিয়ে আসলেও কোন প্রার্থীর বাড়ী বাড়ী গিয়ে প্রচার চালানো সম্ভব হয়নি।

সময় স্বল্পতার কারনে প্রার্থীরা ভোটারদেও দ্বা দ্বাওে পৌছতে না পারলেও উঠোন বৈঠক ও মাইকে প্রচার কওে তার উপস্থিতি জানান দিছিনে।  আয়শা না মে এক ভোটার জানান কায় কায় ভোটত দাড়াইছে মুই জানো না ,মুই ভোট দিবার যাইম না। ছোটরাউতার আশরাতুন নাহার বলেন ১০ মার্চ ভোট এটা জানতাম না।  কেউতে বাড়ীতে এসে ভোট চাইনি। তাই ভোট দিতে যাবোনা।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের তোফায়েল আহমেদের(নৈৗকা) বিরুদ্ধে আওয়ামী বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়াই করছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া(আনারস)।  অপরদিকে আওয়ামী লীগের বড় একটি অংশ কাজ করছে আওয়ামী লীগ প্রার্থীর বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার নুরননবীর(মটর সাইকেল) পক্ষে।  ফলে আওয়ামী লীগ প্রার্থীকে লড়াই করতে হচ্ছে আওয়ামী লীগ নেতাকর্মীদের বিপক্ষেই।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল মালেক সরকার (তালা), শিক্ষক রনজিৎ কুমার রায় (বৈদ্যুতিক বাল্ব), শাহাজান সিরাজ স্বপন (টিউবওয়েল)। সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে সন্ধ্যা রানী রায় (বৈদে্যুাতিক ফ্যান), রৌশন কানিজ (হাঁস), দিপালী রানী রায় (প্রজাপতি) মার্কা নিয়ে লড়াই করছে। চেয়ারম্যান ৩ প্রার্থীর মধ্যে দল মত নির্বিশেষে মুক্তিযোদ্ধা কমান্ডার নুরননবীর পক্ষে কাজ করছেন সকলেই। এমনকি আওয়ামী লীগের সাবেক সাংসদ ড.হামিদা বানু শোভা ও উপজেলা সভাপতি খায়রুল আলম বাবুল প্রকাশ্যেই তার পক্ষে ভোট প্রার্থনা করছেন।আবার বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া ভোগডাবুড়ী , কেতকীবাড়ী,গোমনাতি ইউনিয়নে শক্ত অবস্থানে রয়েছেন।অপরদিকে নৌকার বড় ভোট ব্যাংক থাকায় নৌকা প্রার্থীও পিছিয়ে নেই।  তবে মানুষ যদি ভোট দিতে আসে তাহলে ফলাফল হবে এক রকম। আর ভোট দিতে না আসলে ফাকা মাঠেই জয়ের মালা পরবে নৌকা। তাই অন্যান্য প্রার্থীরা জনসভা ও উঠোন বৈঠকগুলোতে ভোটারদের কাছে মিনতি করছেন তারা যেন ভোট কেন্দ্রে আসেন। ভোটাররা ভোট কেন্দ্রে আসলে তিন প্রার্থীর মধ্যে লড়াই হবে হাড্ড্ হাড্ডি। কেউ আগাম বলতে পারবে না কার গলায় পরবে জয়ের মালা। তাই রবিবার সন্ধায় জানা যাবে গার গলায় উঠবে বিজয়ের মালা।
সহকারী রির্টানিং অফিসার ও ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃউম্মে ফাতিমা জানানা, উপজেলায় ১লক্ষ ৭৫হাজার ২৪৫ জন ভোটার এর মধ্যে পরুষ ভোটার ৮৮ হাজার ৪১৮ জন ও মহিলা ভোটার ৮৬ হাজার ৮২৭ জন উপজেলা নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।    

এবিএন/মোঃআব্দুল্লাহ আল মামুন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ