আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে অতিরিক্ত ফি আদায়ের দায়ে অধ্যক্ষের কারাদন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ মার্চ ২০১৯, ১৮:৩৭

অবৈধভাবে পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে শহরের হাজী আহম্মদ আলী মাদ্রাসার অধ্যক্ষ সামছুল আলমকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের পেশকার আ. সাত্তার জানান, আজ শনিবার সকালে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমানের নেতৃত্বে পুলিশ ওই মাদ্রাসায় অভিযান চালায়।

 এ সময় কামিল পরীক্ষার টিউটোরিয়াল ও ভাইভা পরীক্ষার জন্য আ. আলীম নামে কামিল পরীক্ষার্থীর নিকট থেকে ৬০০ টাকা অতিরিক্ত আদায় করার সময় হাতেনাতে অধ্যক্ষ সামছুল আলমকে আটক করা হয়। উক্ত পরীক্ষায় ৫০০ জন পরীক্ষার্থীর কাছ থেকে ৬০০ টাকা করে সর্বমোট ৩ লক্ষ টাকা অতিরিক্ত আদায়ের টার্গেট নেয়া হয়। এ পরীক্ষায় টিউটোরিয়াল ও ভাইভা পরীক্ষার নামে অতিরিক্ত ফি নেয়ার কোন সুযোগ নেই।

 অথচ ওই মাদ্রাসার অধ্যক্ষ দীর্ঘদিন ধরে বিভিন্ন পরীক্ষায় অতিরিক্ত ফি আদায় করে আসছিলেন। এ অভিযোগ প্রমাণিত হওয়ায় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান দুপুরের দিকে এ রায় দেন। এ সময় সদর থানার এএসআই মাসুমসহ ভ্রাম্যমান আদালাতের অনান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 

এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ