দুপচাঁচিয়ায় বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মার্চ ২০১৯, ২১:৪৫

দুপচাঁচিয়া উপজেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতা আজ বৃহস্পতিবার সকালে দুপচাঁচিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।  এ উপলক্ষে এক আলোচনা সভা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আনিছুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সুদেব কুন্ডুর পরিচালনায় অনুষ্ঠিত হয়।  

সভায় বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার একেএম রেজাউল হক, একাডেমিক সুপারভাইজার শাহ মো. মাহমুদুন নবী, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মশিউল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মাহবুবার রহমান তালুকদা মুকুল, মুক্তিযোদ্ধা সুজ্জাত আলী, বেলাল হোসেন, আবু মুসা, মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবু আব্দুল্লাহ প্রিন্স, উপজেলা শিল্পকলা একাডেমীর সদস্য অসীম কুমার দাস প্রমুখ।

এদিন ৩য় শ্রেণি থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত ক গ্রুপ, ৭ম থেকে ১০ শ্রেণি পর্যন্ত খ গ্রুপ এবং একাদশ ও দ্বাদশ শ্রেণি পর্যন্ত গ গ্রুপে শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। পরে প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এবিএন/গোলাম মুক্তাদির সবুজ/জসিম/রাজ্জাক


দুপচাঁচিয়ায় ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা
ঐতিহাসিক ৭ই মার্চ পালন উপলক্ষে দুপচাঁচিয়া উপজেলার সকল মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে ও পৌরসভার আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  আজ বৃহস্পতিবার সকালে পৌরসভা মিলনায়তনে পৌর মেয়র বেলাল হোসেনের সভাপতিত্বে ও পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুমার দাসের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট নূরুল ইসলাম তালুকদার।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব ফজলুল হক, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এম, সরওয়ার খান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মাহবুবার রহমান তালুকদার মুকুল, মুক্তিযোদ্ধা সুজ্জাত আলী, আবুল খায়ের খোকা, পৌর কাউন্সিলর এসএম কায়কোবাদ, ছাত্রলীগ নেত্রী মাহবুবার নাছরিন রূপা, শিক্ষার্থী ফারিয়া ইসলাম। এসময় উপজেলার মুক্তিযোদ্ধাগণ, পৌর কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  

আলোচনা সভার পূর্বে বঙ্গবন্ধুসহ মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে একমিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত মুক্তিযোদ্ধা ও অতিথিদের পৌরসভার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এবিএন/গোলাম মুক্তাদির সবুজ/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ
well-food