আজকের শিরোনাম :

চকরিয়ায় নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মার্চ ২০১৯, ১৮:০৬

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্গনের অভিযোগে ১২জন চেয়ারম্যান-ভাইস-চেয়ারম্যান প্রার্থীকে শোকজ করার পর আজ বুধবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পোস্টার সাটানোর অভিযোগে ৬টি দোকান মালিকের কাছ থেকে দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এছাড়া পৌরসভা বিভিন্ন দেয়াল থেকে অসংখ্য পোস্টার অপসারণ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার ইখতিয়ার উদ্দিন মো.আরাফাতের নেতৃত্বে  একদল পুলিশ এ অভিযান পরিচালনা করেন।

চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার ইখতিয়ার উদ্দিন মো.আরাফাত বলেন, উপজেলা পরিষদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের আচরণবিধি লঙ্গনের মাত্রা বেড়ে যাচ্ছে। তাই নির্বাচনে শৃঙ্খলা ফিরিয়ে আনতে বুধবার দুপুরে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। হারবাং ইউনিয়নের বেশ কয়েকটি চায়ের দোকানে বিভিন্ন প্রার্থীর পোস্টার সাটানো অবস্থায় দেখা যায়। ফলে, প্রার্থীদের না পেয়ে দোকানদারদের কাছ থেকে দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

তিনি আরো বলেন, সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে উপজেলার ১৮ ইউনিয়ন ও পৌরসভায় নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলেও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত জানান। উল্লেখ্য, আগামী ১৮ মার্চ চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

এবিএন/মুকুল কান্তি দাশ/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ