আজকের শিরোনাম :

ডোমার উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে ভোটযুদ্ধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ মার্চ ২০১৯, ১৬:১৯

আর কয়েকদিন পরেই উপজেলা পরিষদ নির্বাচন । নির্বাচনকে ঘিরে দম ফেলার সময় নেই প্রার্থীদের। ভোর থেকে শুরু করে সারারাত চলছে নির্বাচনী প্রচারনা। চেয়ারম্যান প্রার্থীরাতো চোখ বুজারও সময় পাচ্ছেন না। চলছে উঠোন বৈঠক,প্রচার মিছিল আর নির্বাচনীসভা। সবগুলোতেই তাদের উপস্থিত থাকতে হচ্ছে। জেলার ডোমারে আগামী ১০ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটযুদ্ধে মাঠে লড়াই করছেন চেয়ারম্যান পদে তিনজন,ভাইস চেয়ারম্যান পদে তিনজন আর মহিলা ভাইস চেয়ারম্যান পদেও তিনজন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের তোফায়েল আহমেদের(নৈৗকা) বিরুদ্ধে আওয়ামী বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়াই করছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া(আনারস)। অপরদিকে আওয়ামী লীগের বড় একটি অংশ কাজ করছে আওয়ামী লীগ প্রার্থীর বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার নুরননবীর(মটর সাইকেল) পক্ষে। ফলে আওয়ামী লীগ প্রার্থীকে লড়াই করতে হচ্ছে আওয়ামী লীগ নেতাকর্মীদের বিপক্ষেই।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল মালেক সরকার (তালা), শিক্ষক রনজিৎ কুমার রায় (বৈদে্যুাতিক বাল্ব), শাহাজান সিরাজ স্বপন (টিউবওয়েল)। সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে সন্ধ্যা রানী রায় (বৈদে্যুাতিক ফ্যান), রৌশন কানিজ (হাঁস), দিপালী রানী রায় (প্রজাপতি) মার্কা নিয়ে লড়াই করছে।

তারা ইতিমধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়ন, পাড়া মহল্লায় মানুষের দ্বারে দ্বারে গিয়ে উঠান বৈঠক করে দোয়া ও ভোট কামনা করছে। বিভিন্ন সভা সমাবেশ থেকে শুরু করে সামাজিক নানা অনুষ্ঠানে তাদের ব্যাপক উপস্থিতি লক্ষ করার মতো। চেয়ারম্যান ৩ প্রার্থীর মধ্যে দল মত নির্বিশেষে মুক্তিযোদ্ধা কমান্ডার নুরননবীর পক্ষে কাজ করছেন সবাই। এমনকি আওয়ামী লীগের সাবেক সাংসদ ড.হামিদা বানু শোভা ও উপজেলা সভাপতি খায়রুল আলম বাবুল প্রকাশ্যেই তার পক্ষে ভোট প্রার্থনা করছেন।

আবার বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া ভোগডাবুড়ী , কেতকীবাড়ী,গোমনাতি ইউনিয়নে শক্ত অবস্থানে রয়েছেন।অপরদিকে নৌকার বড় ভোট ব্যাংক থাকায় নৌকা প্রার্থীও পিছিয়ে নেই। গত সংসদ নির্বাচনে ডোমার উপজেলায় আওয়ামী লীগ এখানে আশি হাজারের বেশি ভোট পান।ফলে নির্বাচন হবে ত্রিমুখী। তবে বিভিন্ন দলের নেতাকর্মীর জানান, এমপি ভোটের সাথে এই ভোটের পার্থক্য রয়েছে।

 তাই হিসাব কোনদিকে গড়ায় আগাম কেউ বলতে পারছেনা। উপজেলায় ১লক্ষ ৫৭হাজার ৫১জন ভোটার এবারের নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তবে নির্বাচন নিয়ে জনমনে কোন উচ্ছাস লক্ষ করা যাচ্ছেনা। অনেক ভোটারেই বলছে এবারের নির্বাচনে তারা ভোট দিতে যাবেনা। আবার কেউ বলছে ভোট দিয়ে সময় নষ্ট করার দরকার কি।    


এবিএন/আব্দুল্লাহ আল মামুন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ