আজকের শিরোনাম :

হবিগঞ্জে গউছসহ বিএনপির ১৪ নেতাকর্মীর জামিনে মুক্তি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ মার্চ ২০১৯, ১৯:২৯

হবিগঞ্জে জামিনে মুক্তি পেয়েছেন সাবেক পৌর মেয়র বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছসহ ১৪ জন নেতাকর্মী। আজ রবিবার তারা জেলা কারাগার থেকে মুক্তি পান। এর আগে তারা হাইকোর্টে জামিন আবেদন করেন। এর প্রেক্ষিতে গত ২৫ ফেব্রুয়ারী বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের আদালত শুনানী শেষে তাদের জামিন মঞ্জুর করেন। কারাগার থেকে মুক্তি পাওয়ার পর দলীয় নেতাকর্মীরা তাকে কারাফটক থেকে শোডাউন দিয়ে নিয়ে আসেন।

 জামিন প্রাপ্ত অন্যরা হচ্ছেন জি কে গউছের ছোট ভাই জি কে গাফফার, বিএনপি নেতা ইউপি মেম্বার ছামিউন বাছির, যুবদলের সিনিয়র সহ-সভাপতি কুহিনুর আলম, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি জহিরুল হক শরীফ, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ রাজীব আহমেদ রিংগন, ছাত্রদল নেতা গোলাম মাহবুব, যুবদল নেতা এমদাদুল হক বাবুল, এনামুল হক এনাম, আফিল উদ্দিন মেম্বার, আব্দুস সাহেদ, শাহরিয়ার সৌরভ, সুমন মিয়া ও মিজানুর রহমান বাবুল।

উল্লেখ্য, গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৩ আসনে বিএনপি মনোনীত ঐক্যফ্রন্টের প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন হবিগঞ্জ পৌরসভার পদত্যাগী মেয়র ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছ। গত ৩০ ডিসেম্বর নির্বাচনের দিন ভোট কেন্দ্র দখল, হামলা ও মারপিটের অভিযোগে জি কে গউছকে প্রধান আসামী করে ৪টি মামলা দায়ের করা হয়। গত ১৮ ফেব্রুয়ারী এ ৪টি মামলায় হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে উল্লেখিতরা জামিন আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণ করেন।

 

এবিএন/নুরুজ্জামান ভূঁইয়া/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ