সিরাজগঞ্জে বাল্য বিয়ে থেকে মুক্তি পেল স্কুল ছাত্রী রাজিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০১৯, ১৬:৪৯

সিরাজগঞ্জ সদর উপজেলার তেতুলিয়া পশ্চিম পাড়া গ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নবম শ্রেণীর স্কুল ছাত্রী রাজিয়া বাল্যবিয়ে থেকে মুক্তি পেল। সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান বর ও কনের পক্ষকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদ- প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

 ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান আজ শুক্রবার বিকেলে সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ৯ টার দিকে পুলিশ নিয়ে ওই গ্রামে কনের বাড়ীতে উপস্থিত হন। এ সময় রাজ্জাকের মেয়ে  স্থানীয় হাই স্কুলের ছাত্রী রাজিয়া সুলতানার (১৪) সাথে পাশ্ববর্তী জারিলা গ্রামের আব্দুল খালেকের ছেলে কাওছারের (২৪) বিয়ের আয়োজন চলছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে কাজী বিশেষ কৌশলে পালিয়ে যায়।

এরপর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বর ও কনের পক্ষকে উল্লেখিত জরিমানা এবং অনাদায়ে ১ মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়। সেইসাথে কনের বাবার কাছ থেকে মেয়ের ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে মুচলেকা নেয়া হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দ্য গুহ, সদর থানার এসআই রশিদুল হাসান, পৌর ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ