আজকের শিরোনাম :

কাপাসিয়ায় শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০১৯, ১২:১২

গাজীপুরের কাপাসিয়া উপজেলার বিভিন্ন এলাকায় ঝড় ও শিলাবৃষ্টিতে ঘর-বাড়ি, গাছপালা, শাক-সবজির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ে উপজেলার বিভিন্ন এলাকায় শিলাখ- জমে থাকতে দেখা গেছে। 

এলাকাবাসী বলছেন, এমন শিলাখ- তারা আগে কখনও দেখেননি। ২৭ ও ২৮ ফেব্রুয়ারি  দুইদিনে উপজেলার বিভিন্ন এলাকায় ব্যাপক ঝড় ও শিলা বৃষ্টি হয়। এতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ায় ভোগান্তি পোহাতে হয় এলাকাবাসীর।

রেজাউল হক বিএম কলেজের অধ্যক্ষ বদরুজ্জামান পারভেজ জানান, আমাদের কলেজের ক্লাস রোমের টিনসেট চাল ঝড়ে উড়িয়ে নিয়ে যায় এত ব্যপক ক্ষতি হয়েছে । ক্লাস নিতে সম্ভব হবে না। 

তরগাঁও ইউনিয়নের নবীপুর গ্রামের অব: সেনা কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা আলফাজ উদ্দিন খান জানান, আমার বাড়ির ঘরের চাল গাছপালা ভেঙ্গে ব্যপক ক্ষতি হয়েছে। তরগাঁও ইউনিয়নের উরুন গ্রামের হতদরিদ্র জাহানারা বেগমের দুটি ঘরের চালা উড়িয়ে নিয়ে যায় ঝড়ে। 

উপজেলার বিভিন্ন এলাকায় ঝড় ও শিলাবৃষ্টিতে ওইসব এলাকার অনেক ঘর-বাড়ি, গাছপালা ভেঙে পড়েছে। ঝড়ে বিদ্যুতের খুঁটি ভেঙে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ায় ভোগান্তি পোহাতে হয় তাদের। 

এ ছাড়া শিলাবৃষ্টি হওয়ায় শিলাখ-ে ঢেকে যায় রাস্তা ঘাট ও শাক-সবজি ক্ষেত এমনকি ফুটো হয়েছে টিনের চালা এবং ঝড়ে উড়িয়ে নিয়ে গেছে ঘর।

উপজেলা নির্বাহী অফিসার মোছা. ইসমত আরা জানান, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে ঝড়ে ক্ষয়তির বিবরণ দেওয়ার জন্য বলা হয়েছে। 

এবিএন/নুরুল আমীন সিকদার/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ