আজকের শিরোনাম :

গোবিন্দগঞ্জে প্রতারণার টাকা ফেরত চাওয়ায় উল্টো মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪০

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে আত্মসাৎকৃত ৭ লক্ষ টাকা ফেরত চাওয়ায় প্রার্থীর উপর আদালতে উল্টো মামলা করেছে চাকুরী প্রদানকারী প্রতারক দালাল রফিকুল ইসলাম বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, উপজেলার দরবস্ত ইউনিয়নের সাবগাছি কালিকাপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে ওমর ফারুককে খাদ্য অধিদপ্তরের এম এল এস এস পদে চাকুরী দেয়ার নামে ৭ লক্ষ টাকা রফা দপা করে জুডিশিয়াল স্ট্যাম্পে সহি-স্বাক্ষর ও ব্যাংক চেক দিয়ে ৭ লক্ষ টাকা হাতিয়ে নেয় একই ইউনিয়নের বিশুবাড়ী গ্রামের মৃত বুদা গাছুর ছেলে রফিকুল ইসলাম। এর পর দীর্ঘ দিন তালবাহনা করে দায় এরানের কৌশলে কম্পিউটারে ভূয়া নিয়োগপত্র সৃজন করে ফারুককে দেয় এবং বলে, ৩ মে/১৮ তারিখের মধ্যে খাদ্য অধিদপ্তরে চাকুরীতে যোগদান করতে হবে। 

সংশ্লিষ্ট দপ্তরে খোঁজ খবর নিয়ে দেখা যায় নিয়োগপত্রটি ভূয়া। বিষয়টি এলাকার লোকজনদেরকে সঙ্গে নিয়ে রফিকুলের বাড়ীতে গিয়ে জানতে চাইলে তিনি বলেন, নিয়োগপত্র ভূয়া হইলে টাকা ফেরত দেয়া হবে বলে জানান। 

এ ছাড়াও ব্যাংক চেকটি যাচাই করে দেখা যায় ভূয়া চেক। এ নিয়ে গ্রামে কয়েকবার শালিস দরবার করে গ্রামের মহত মাতব্বরগণ। দীর্ঘ দিন পর তার নিকট টাকা চাইতে গেলে সে টাকা না দিয়ে কিসের টাকা দিতে হবে বলে পাল্টা হুমকী-ধামকি প্রদান করেন। 

এর পরিপ্রেক্ষিতে গোবিন্দগঞ্জ থানায় অভিযোগ করলে প্রশাসনের চাপে ও এলাকার মহত মাতব্বরদের নিকট গত জানুয়ারি মাসের ১ তারিখে টাকা দিবে বলে স্বীকারোক্তী দিয়ে কাল ক্ষেপন করে। উক্ত তারিখের পর ঐ সব ব্যক্তিদের সঙ্গে নিয়ে কয়েকদিন টাকা আনতে গেলে তাকে আর বাড়ীতে পাওয়া যায়নি বলে ওমর ফারুকের পিতা রফিকুল ইসলাম জানান। 

এ দিকে প্রতারক রফিকুল ইসলাম তার প্রতারণার বিষয় ও হাতিয়ে নেয়া টাকা আত্মসাৎ করার উদ্দেশ্যে রফিকুল ইসলাম ও তার ছেলে ওমর ফারুকের বিরুদ্ধে আদালতে উল্টো শান্তি ভঙ্গের ৭ ধারা মামলা দায়ের করেছে। এ যেন শাক দিয়ে মাছ ঢাকার শামিল।

এবিএন/তাজুল ইসলাম প্রধান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ