আজকের শিরোনাম :

ময়মনসিংহে শিল্পকলা একাডেমীর পুরস্কার প্রদান অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩৯

ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমীর সম্মাননায় ভূষিত হচ্ছেন ১০ জন আলোকিত সংস্কৃতজন ও সংগঠন। 

২৩ ফেব্রুয়ারি শনিবার জেলা শিল্পকলা একাডেমী পদক দেয়া হয় । 

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি শনিবার সন্ধায় ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ৮ জন গুনি সাংস্কৃতিক ব্যক্তিত্বকে এবং ২টি সংগঠনকে জেলা শিল্পকলা একাডেমী সম্মাননা ২০১৮-১৯ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

জেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে জেলা শিল্পকলা ২০১৮ ও ২০১৯ বছরে ৫ জন করে ১০ জনকে এ সম্মাননা প্রদান করা হয়।

জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি বিপিএম, সিটি কর্পোরেশনের প্রশাসক মো: ইকরামুল হক টিটু, মহানগর আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।


সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী ছাড়াও সাংস্কৃতি মনা নারী পুরুষ উপস্থিত ছিলেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

২০১৮ সালের জন্য সম্মাননা দেওয়া হয় নিজাম মল্লিক নিজু (নাট্যকলা), মোঃ আমজাদ হোসেন (ক›ঠশিল্পী), সাইফুল ইসলাম দুদু (নাট্যকলা), সারোয়ার জাহান আবৃতি (উপস্থাপনা), একেএম হাসিম উদ্দিন (লোকসংস্কৃতি ও ঝিলিক নাট্য সংস্থা (আঞ্চলিক সৃজনশীল সংগঠন) এবং ২০১৯ সালের জন্য সম্মাননা দেওয়া হয় বাউল সুনীল কর্মকার (কণ্ঠশিল্পী), জয়নাল আবেদীন (নৃত্যকলা), আনোয়ারা সুলতানা (আবৃতি) ও সন্দীপন সাংস্কৃতিক সংস্থা (আঞ্চলিক সৃজনশীল সংগঠন)।

এবিএন/মো: মঈন উদ্দিন রায়হান/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ