আজকের শিরোনাম :

উপজেলা পরিষদ নির্বাচন

সিংড়ায় নির্বাচনী মাঠে সরব স্বতন্ত্র প্রার্থী, কোনঠাসা আওয়ামী লীগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০৭

আওয়ামী লীহ প্রার্থী শফিকুল ইসলাম শফিক (বামে) ও স্বতস্ত্র প্রার্থী আদেশ আলী (ডানে)
নাটোরের সিংড়ায় আসন্ন উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছে সিংড়া উপজেলা আওয়ামী লীগের বড় অংশ। বিগত দিনে উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিকের স্বজনপ্রীতি, সেচ্ছাচারিতা, দলীয় নেতাকর্মীর মধ্য  বিভাজন সৃষ্টি, ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে দলীয় শৃংখলা পরিপন্থী নানা অভিযোগ এবং সম্প্রতি তারই নেতৃত্বে বিতর্কিত ঝাঁড়ু ও বৈঠা মিছিল তৃণমুল থেকে শুরু করে সর্বত্র সমালোচনার ঝড় বইছে।

দীর্ঘদিনের সাজানো, গোছানো আওয়ামী লীগের মধ্যে অনৈক্য এবং ক্ষোভ প্রকাশ্য রুপ নিয়েছে। এজন্য উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলামের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী আদেশ আলীর পক্ষে একজোট হয়ে প্রচার প্রচারনা চালাচ্ছে আওয়ামীলীগের বড় অংশ। যার নেতৃত্বে রয়েছে সিংড়া পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো: জান্নাতুল ফেরদৌস। তারই নেতৃত্বে উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ স্ব স্ব ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে সরব হয়ে উঠেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক চেয়ারম্যান জানান, বিগত দিনে উপজেলা চেয়ারম্যান শফিক নানা অনিয়ম করেছেন, পরিষদের কোন কাজে সমন্বয় ছিলো না। বিভিন্ন প্রকল্পে নিজের ইচ্ছামত করেছেন, প্রকল্পে অনিয়ম করে অর্থ আত্মসাৎ করেছেন। উপজেলা পরিষদের কোন দৃশ্যমান কাজ জনগন দেখতে পারেনি। জনসমর্থন হারিয়ে সিংড়াবাসীকে জিম্মি করতে ঝাঁড়– ও বৈঠা মিছিলের মাধ্যমে আতংক ছড়াচ্ছে। এখন তিনি শান্তিপ্রিয় সিংড়াকে অশান্ত করার পায়তায়ায় লিপ্ত।

উপজেলা ও পৌর আওয়ামী লীগের একাধিক নেতার সাথে আলাপকালে তারা জানান, বিগত ১০ বছরে সিংড়া উপজেলায় উন্নয়নে কাজ করে যাচ্ছেন বর্তমান সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী পলক। তাঁর নেতৃত্বে সিংড়াবাসী ঐক্যবদ্ধ, কিন্তু গত সংসদ নির্বাচনে দলের সাংসদের বিরুদ্ধে তিনি বিভিন্ন অভিযোগ করেছেন, যার কোন ভিত্তি নাই। এ বিষয় নিয়ে নেতাকর্মীর মধ্য ক্ষোভ বিরাজ করছে।  এ কারনে দলের মধ্যে ষড়যন্ত্রকারী হিসেবে তাকে আখ্যায়িত করে বয়কট করার ঘোষণা দিয়েছে নেতারা।

যার বহি:প্রকাশ উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে সাবেক জিএস, সাবেক ইউপি চেয়ারম্যান আদেশ আলীর পক্ষ অবলম্বন। শফিক সমর্থকরা তাঁকে হাইব্রীড আখ্যায়িত দিচ্ছে কেউ কেউ। তবে জন্মগত ভাবে শফিকও আওয়ামী লীগের নয়, সে ছাত্রমৈত্রী থেকে যোগ দেয়ার মধ্য দিয়ে রাজনীতিতে তাঁর উত্থান ঘটে। এদিকে দলীয় প্রার্থী হয়েও অনেকটা কোনঠাসা হয়ে পড়েছে শফিক। গণসংযোগ করলেও দলের কোন স্তরে সভা-সমাবেশ করতে পারছে না। তৃনমুলের অনেকেই নেতাকর্মী তার প্রতি মুখ ফিরিয়ে নিয়েছে।

এবিএন/রাকিবুল ইসলাম/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ