সাংবাদিক জামাল হত্যা মামলার আসামি গাঁজাসহ আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ২২:১৬

শার্শায় সাংবাদিক হত্যা মামলার অন্যতম আসামী ও কুখ্যাত মাদক ব্যবসায়ী রাজু মল্লিক (৪০)কে ১১কেজি ৯শ’ গ্রাম গাঁজাসহ আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।  গতকাল বৃহস্পতিবার রাতে শার্শা উপজেলার বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ সড়কের পাকা রাস্তার উপর থেকে তাকে আটক করা হয়। আটক রাজু মল্লিক উপজেলার কাশিপুর গ্রামের মৃত শমসের মল্লিকের ছেলে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র যশোর-৪৯ ব্যাটালিয়নের কাশিপুর কোম্পানি সদর ক্যাম্পের সুবেদার গোলাম সরোয়ার জানান, গোপন সংবাদে জানতে পারি ভারত থেকে বিপুল পরিমাণ গাঁজা নিয়ে মাদক চোরাকারবারীরা সীমান্ত অতিক্রম করে বাংলাদেশ অভ্যন্তরে প্রবেশ করছে।

এমন সংবাদের ভিত্তিতে সেখানে বিজিবি সদস্যরা অভিযান চালায়।  এ সময় বিজিবি ধাওয়া করে সাংবাদিক জামাল হত্যা মামলার অন্যতম আসামী ও কুখ্যাত মাদক ব্যবসায়ী রাজু মল্লিককে ১১কেজি ৯শ’ গ্রাম গাঁজাসহ আটক করা হয়।  আটক রাজু মল্লিকের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করে রাতেই শার্শা থানা পুলিশে সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্যঃ যশোর থেকে কাশিত দৈনিক গ্রামের কাগজের সাংবাদিক জামাল হোসেন হত্যা মামলার অন্যতম আসামি রাজু মল্লিক। এছাড়া তার নামে হত্যা ও মাদকসহ প্রায় ১০ মামলা রয়েছে। এর আগে মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশ করায় রাজু মল্লিকসহ কয়েকজন মিলে সাংবাদিক জামালকে হত্যার হুমকি দেয়। এতে জামাল তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগের এক সপ্তাহের মধ্যে ২০১২ সালের ১৫ জুন রাত ১১টার দিকে সাংবাদিক জামালকে তার বাড়ির সামনে একটি চায়ের দোকানে নির্মমভাবে কুপিয়ে হত্যা করেন চোরাকারবারিরা এবং তার দুচোখ তুলে নেয়।  এ ঘটনার পরের দিন জামালের বাবা সাতজনকে আসামি করে শার্শা থানায় মামলা দায়ের করেন।  রাজু এ মামলার অন্যতম পলাতক আসামি ছিল।

গত বছরের অক্টোবর মাসের ২ তারিখে তাকে আটক করা হলেও কয়েক মাস পরেই সে জামিনে বাহিরে চলে আসে এবং আবারো চোরাকারবারী ব্যবসা চালিয়ে যেতে থাকে।  বৃহস্পতিবার রাতে প্রায় কুড়ি কেজি গাঁজা সহ পুনরাই তাকে আটক করা হয়।

এবিএন/ইয়ানুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ