সিরাজগঞ্জে বাল্যবিয়ে আয়োজনে কাজী ও কনের বাবার জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৪

সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর মহল্লায় বাল্যবিয়ে পড়ানোর চেষ্টার দায়ে কাজীসহ ও কনের বাবাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান এ দ-াদেশ দেন।

আজ শুক্রবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৃহস্পতিবার রাতে ওই মহল্লার ফারুক শেখের মেয়ে স্থানীয় হাই স্কুলের নবম শ্রেণির ছাত্রী ফাইমা খাতুনের (১৪) সঙ্গে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মাইঝাইল গ্রামের খালেক সরকারের ছেলে রাসেল সরকারের (১৭) বিয়ের আয়োজন চলছিল।

 গোপন সংবাদের ভিত্তিতে ওই দিন রাত সাড়ে ১১টার দিকে বিয়ে বাড়ীতে এই অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বরপক্ষ পালিয়ে যায়। পরে বর ও কনে দুজনই অপ্রাপ্তবয়স্ক হওয়ায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কাজী মাহমুদুল হাসানকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদ- এবং কনের বাবা ফারুককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়।

এ অভিযানে স্কুল ছাত্রী ফাইমা বাল্যবিয়ে থেকে মুক্তি পায়। রাতেই ওই কাজী ও কনের বাবা জরিমানার টাকা পরিশোধ করে মুক্ত হয়। এদিকে, কনের বাবা-মার কাছ থেকে মেয়ের ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে মুচলেকাও নেয়া হয়েছে বলে তিনি জানান।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food