কয়রায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৬

কয়রা উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ২১ ফেব্রুয়ারি উপজেলা পরিষদের শহীদ মিনারে ১৯৫২ সালে ভাষা আন্দোলনে নিহত বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে পুস্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা পুলিশ, আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠন, বিএনপি, জাতীয় পার্টি, কয়রা সরকারি মহিলা কলেজ,

 মদিনাবাদ মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়, কপোতাক্ষ মহাবিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, প্রেসক্লাব, মানব কল্যান ইউনিট, মদিনাবাদ যুব সংঘ, আইসিডি, ইয়ুথ স্পোর্টি ক্লাব, বলাকা সঙ্গীত একাডেমি সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। সকাল সাড়ে ৭টায় প্রভাত ফেরী উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাড়ে ৮টায় পরিষদ চত্তরে মহান ভাষা দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহা। বক্তব্য দেন থানা অফিসার ইনচার্জ তারক বিশ্বাস, কৃষি অফিসার এসএম মিজান মাহমুদ, প্রাণী সম্পদ অফিসার ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস, মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম সুলতান মাহমুদ, জনস্বাস্থ্য প্রকৌশলী প্রশান্ত পাল, অধ্যক্ষ এসএম আমিনুর রহমান, অধ্যক্ষ অদ্রিশ আদিত্য মন্ডল, প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র মন্ডল প্রমুখ।

 আলোচনা সভা শেষে দু’টি ইভেন্টে শহীদ মিনার ও প্রভাত ফেরীর ওপর ছাত্র ছাত্রীদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। দুপুরে ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।


এবিএন/শহিদুল্লাহ শাহিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ