আজকের শিরোনাম :

বোদায় শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০২

সারাদেশের ন্যায় পঞ্চগড়ের বোদায় ২১ শে ফেব্রুয়ারি  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বিভিন্ন কর্মসুচির মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের আয়োজনে ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহর রাত ১২-০১ মিনিটে কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণ ও ভাষা শহিদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত, সকালে কালোব্যাচ ধারন ও প্রভাতফেরী।

প্রভাতফেরী শেষে উপজেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসানের সভাপতিত্বে “ভাষা সৈনিক মোহাম্মদ সুলতান শীর্ষক” আলোচনা সভায় বক্তব্য রাখেন বিনা প্রতিন্দন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ফারুক আলম টবি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মাসুদ হাসান, বোদা থানার অফিসার ইনচার্জ আবু হায়দার মোঃ আশরাফুজ্জামান, পাথরাজ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আমিনুল ইসলাম, বোদা মডেল সরকারি স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ জামিউল হক, বোদা পাইলট গার্লস স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক রবিউল আলম সাবুল প্রমুখ।

 আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হয়। পরে উপজেলা শিল্পকলা একাডেমির পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে কর্মসুচি সম্পন্ন হয়। অনুষ্ঠানে উপজেলার সকল দপ্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন। অন্যদিকে উপজেলার বিভিন্ন স্থানে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়।

 এবিএন/মোঃ লিহাজ উদ্দীন মানিক/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ