আজকের শিরোনাম :

হবিগঞ্জে কৃষক হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০৫

হবিগঞ্জের লাখাইয়ে কাছম আলী নামে এক কৃষককে হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।  আজ বুধবার হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম নাসিম রেজা এ রায় দেন।  

দন্ডপ্রাপ্তরা হচ্ছেন লাখাই সদর ইউনিয়নের সুবিধপুর গ্রামের ফকির চানের ছেলে ফারুক মিয়া (৫৫) ও করিম মিয়ার ছেলে আজিজুল মিয়া (৩০)। মামলার অপর ১৩ আসামীকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, একই ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের আবু সিদ্দিকের ছেলে কৃষক কাছম আলীর (৫৫) সাথে আসামী ফারুক মিয়া ও আজিজুলের জমিজমা নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে ২০১৫ সালের ৭ মার্চ তারা কাছম আলীকে জমিতে কাজ করে ফেরার পথে মারপিট করলে তিনি গুরুতর আহত হন। তাকে প্রথমে সদর আধুনিক হাসপাতাল এবং পরবর্তীতে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি ১১ মার্চ মারা যান। এ ঘটনায় তার স্ত্রী ফাহিনা বেগম বাদি হয়ে ১৫ মার্চ লাখাই থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ১৫ জনকে আসামী করা হয়।

তদন্ত শেষে লাখাই থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোজাম্মেল হক একই বছরের ১৭ আগস্ট আদালতে অভিযোগপত্র জমা দেন। সাক্ষ্যপ্রমান শেষে বিচারক উল্লেখিত ২ জনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদাণ করেন।  বাকি আসামীদের মামলা থেকে খালাস দেয়া হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুল আহাদ ফারুক।

এবিএন/নুরুজ্জামান ভূইয়া/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ