আজকের শিরোনাম :

উপজেলা নির্বাচন

কাউনিয়ায় পাঁচ জনের প্রার্থীতা বাতিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৩৬

রংপুরের কাউনিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ১জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৩ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।  বুধবার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন যাচাই-বাচাই শেষে চেয়ারম্যান প্রার্থী জাতীয় পার্টির অ্যাড. সাহিন সরকার, ভাইস চেয়ারম্যান প্রাথী মো: রফিকুল হোসেন চৌধুরী, মিজানুর রহমান মিজান, সামিউল আলম শিমু ও নারী ভাইস চেয়ারম্যান প্রাথী মোছা: রওশনারা বেগমের মনোনয়ন বাতিল হয়েছে। মনোনয়ন যাচাই-বাচাই কার্যক্রম চলে বিকেল সোয়া ৫টা পর্যন্ত।

তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন কাউনিয়া রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সৈয়দ এনামুল কবির বলেন, প্রার্থীরা আয়কর রির্টান দাখিল না করাসহ বিভিন্ন কারণে পাঁচ জনের প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আর চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুল ইসলাম মায়া ও ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে আব্দুর রাজ্জাক, কমরেড রফিকুল ও নারী ভাইস চেয়ারম্যান পদে শেফালী খাতুন, আংগুরা খাতুন ও শংকরী রানীর মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়েছে। এদিকে মনোনয়ন বাতিল হওয়া অধিকাংশ প্রার্থীরা তাদের প্রার্থীতা ফিরে পাওয়ার জন্যে নিয়ম মাফিক আপিল করবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য আগামী ১৮ মার্চ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ১৮ ফেব্রুয়ারী চেয়ারম্যান পদে ২, ভাইস চেয়ারম্যান পদে ৫ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

এবিএন/মো: মিজানুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ