হরিপুরে ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর সদস্যদের মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৯

ন্যাশনাল সার্ভিস কর্মসূচী (২য় পর্ব) মেয়াদ বৃদ্ধি ও জাতীয়করণ করার দাবীতে বুধবার মানববন্ধন করেছেন ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ন্যাশনাল সার্ভিসের সুবিধাভোগীরা।

মানববন্ধন শেষে হরিপুর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদাণ করেন।

আজ বুধবার সকাল ১১টায় হরিপুর প্রেসক্লাবের সামনে ৫ শতাধিক সুবিধাভোগী সদস্য এ কর্মসূচীতে অংশ নেয়। মানববন্ধনে একাত্ততা ঘোষনা করে তাদের এই কর্মসূচিতে অংশ গ্রহণ করে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ নুরুল ইসলাম ও আ.লীগ সাধারন সম্পাদক জিয়াউল হাসান মুকুল।  ন্যাশনাল সার্ভিসের সুবিধাভোগীরাও তাদের দাবি তুলে ধরে বক্তব্য রাখেন।

উল্লেখ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার আওতায় ৩৪.০১.৪৮৮০.০০০০.১১.৭৪.১৭-৩৭৬ স্মারকে চিঠির আলোকে ০১/০২/১৩ হতে ৩০/০৪/১৩ পর্যন্ত বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ গ্রহণ করে।

প্রশিক্ষণ শেষে ০১/০৫/১৩ হতে ৩১/০৫/১৫ পর্যন্ত ২ বছর হরিপুর উপজেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে অস্থায়ী ভিত্তিতে দৈনিক ২০০ টাকা হারে মাসিক ৬ হাজার টাকা এর মধ্যে ২ হাজার টাকা সঞ্চয় কর্ত্বন করে মাসিক ৪ হাজার টাকা কর্মভাতা গ্রহণ করে। এই প্রকল্পের মেয়াদ শেষ হওয়ায় প্রায় ৯২২ জন ন্যাশনাল সার্ভিস কর্মচারী আবারো বেকার হয়ে এ পর্যন্ত হতাশায় ভূগছেন।

ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর সুবিধাভোগিরা বলেন, গত ২৫/০১/১৯ইং তারিখে মাননীয় প্রধানমন্ত্রীর ভাষণে উল্লেখ করেছেন তিনি দেশের বেকারত্বের হার অধিক হারে কমিয়ে আনবেন এই ঘোষনার প্রত্যয়ে আমরা ন্যাশনাল সার্ভিস আবারও যেন হরিপুর উপজেলায় পূর্ণভাবে এই কর্মসূচী চালু করে হরিপুর উপজেলায় বেকারত্ব কমিয়ে আমাদের নতুন করে কর্মসংস্থানের সুযোগ ও চাকুরী স্থায়ীকরণ করার জন্য আমাদের এই মানববন্ধের আয়োজন।


এবিএন/কবিরুল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ