অবশেষে প্রার্থীতা ফিরে পেলেন পাটগ্রামের শাহীন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৬

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী  আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াজেদুল ইসলাম শাহীন অবশেষে প্রার্থীতা ফিরে পেয়েছেন।

আজ বুধবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ শাহীনের প্রার্থী হতে কোনো বাধা নেই বলে উল্লেখ করেন। একই সঙ্গে মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত ৬ মাসের জন্য স্থগিত করেছেন। শাহীনের আইনজীবী মাজেদুল ইসলাম পাটোয়ারী এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ছাড়া ওই রায় কেন বাতিল করা হবে না সে বিষয়ে নির্বাচন কমিশন, স্থানীয় সরকার বিভাগের সচিব, জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তাকে কারণ দর্শানোরও আদেশ দিয়েছেন আদালত।

আদালত শাহীনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করার পাশাপাশি তা গ্রহণেরও নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্টদের। এ ক্ষেত্রে কেউ গড়িমসি করলে আদালত অবমাননার অভিযোগ আনতে বলা হয়েছে শাহীনর আইনজীবীকে।

জানা গেছে, ওয়াজেদুল ইসলাম শাহীন পাটগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী। আগামী ১০ মার্চ এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন শাহীন।

 কিন্তু আবেদনপত্রে ভোটারদের স্বাক্ষর সংক্রান্ত জটিলতার কারণে মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে জেলা প্রশাসকের কাছে আপিল করেন তিনি। সেখানেও তার আপিল বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম। পরে ওই সিদ্ধান্তের বিরুদ্ধে গত রোববার হাইকোর্টে আপিল করেন শাহীন। গত সোমবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি খায়রুল ইসলামের হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য তালিকায় আসে। কিন্তু মামলার নম্বর ভুল হওয়ায় ওই দিন শুনানি হয়নি।

গতকাল  মঙ্গলবার যথারীতি কার্যতালিকায় মামলাটি ১৫ নম্বর আইটেম হিসেবে রাখা হয়। কিন্তু শুনানির সময় মামলার নথি উপস্থাপন করতে না পারায় সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের পর অসন্তোষ প্রকাশ করেন আদালত। আদালত এ সময় সেকশন কর্মকর্তা আবদুর রাজ্জাক ও রাশেদকে ডেকে এনে দুপুর ২টার মধ্যে মামলার নথি উপস্থাপন করার জন্য নির্দেশ দেন। পরে আজ বুধবার ওই বিষয় শুনানি হবে বলে জানান আদালত। বুধবার শুনানি শেষে শাহীনের প্রার্থীতা ফিরে পাওয়ার এর রায় দেয় আদালত।


এবিএন/আসাদুজ্জামান সাজু/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ