আজকের শিরোনাম :

মির্জাপুরে নিজের মোবাইল গাড়িতে রেখে পরীক্ষা কেন্দ্রে ঢুকলেন শিক্ষামন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১৩

পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন নিয়ে প্রবেশ নিষিদ্ধ। নিয়মটির প্রতি শ্রদ্ধা দেখিয়ে নিজের মোবাইল ফোনটি গাড়িতে রেখে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন বর্তমান সরকারের ও দেশের প্রথম নারী শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি। 

বুধবার ( ২০ ফেব্রুয়ারি) সকালে টাঙ্গাইলের মির্জাপুর এস.কে পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনকালে এ দৃষ্টান্ত স্থাপন করলেন তিনি।

এ সময় কেন্দ্রের সামনে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের কারিগরি শিক্ষা ব্যবস্থায় বিশেষ নজর দিবে সরকার। দেশের বিশাল জনগোষ্ঠীকে মানবসম্পদে রুপান্তরের ক্ষেত্রে কারিগরি শিক্ষার বিকল্প নেই। 

ইতোমধ্যে এ সেক্টরে শিক্ষার্থীর হার শতকরা ২০ শতাংশে উন্নত করা সম্ভব হয়েছে। সামনে এই হার আরও বাড়ানোর জন্য সরকার বিশেষ ভাবে মনোযোগী রয়েছে। 

তিনি আরও বলেন, যে সমস্ত শিক্ষক শ্রেণী কক্ষে সময় না দিয়ে শিক্ষার্থীদের জিম্মি করে প্রাইভেট ও কোচিং বাণিজ্য করে চলেছে তাদের বিরুদ্ধে কঠোর থেকে আরও কঠোরতর হবে সরকার। তবে কোচিং সেন্টারের ভিন্ন ভিন্ন ধরণ থাকায় তা বিবেচনায় নিয়ে কাজ করা হবে বলেও জানান তিনি। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, শিক্ষক সমিতির ব্যানারে যারা পাঠ্য বইয়ের বাইরে গাইড বা অন্যান্য বই শিক্ষার্থীদের কিনতে বাধ্য করছেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়াও যত্রতত্র শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠার ফলে শিক্ষার মান ব্যাহত হচ্ছে উল্লেখ করে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার ক্ষেত্রে নীতিমালা করবে সরকার।

এ সফরকালে তার সাথে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, স্থানীয় সাংসদ আলহাজ একাব্বর হোসেন, ইউএনও আবদুল মালেক, মেয়র সাহাদাৎ হোসেন সুমন, ওসি একেএম মিজানুল হক ও স্থানীয় শীর্ষ আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এর আগে সকালে মির্জাপুর পৌছে উপজেলা পরিষদ চত্বরের “মুক্তির মঞ্চে” বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করেন তিনি। এরপরই আসেন মির্জাপুর এস.কে পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে। 

সবশেষে প্রধান অতিথি হিসেবে তিনি যোগ দেন ভারতেশ^রী হোমসের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে।

এবিএন/মো. জোবায়ের হোসেন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ