আজকের শিরোনাম :

উলিপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৪০

কুড়িগ্রামের উলিপুরে বড় মহিষমুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।  এর প্রতিবাদে ওই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার পান্ডুল ইউনিয়নের বড় মহিষমুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ২০১৭ সালের জানুয়ারির ২ তারিখে  ওই বিদ্যালয়ে যোগদান করেন।  এরপর থেকে নিজের খেয়াল খুশিমত বিদ্যালয় পরিচালনা করে আসছেন। তিনি বিদ্যালয়ে মনগড়াভাবে আসা-যাওয়া করেন।  এরকম পরিস্থিতিতে বিদ্যালয়ে পাঠদান চরমভাবে ব্যহত হচ্ছে বলে মনে করেন অভিভাবক ও স্থানীয় লোকজন।  প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ওই বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশ প্রহরী পদে চাকরি দেয়ার কথা বলে স্থানীয় রেজওয়ান আলীর পুত্র মিলন মিয়ার কাছ থেকে ১ লাখ ও চাচা তাজুল ইসলামের কাছ থেকে গোপনে ১ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়। ঘটনাটি জানাজানি হলে প্রধান শিক্ষক ও চাচা-ভাতিজার মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।  এ ছাড়াও সরকারের দেয়া বিনামূল্যের বই টাকার বিনিময় দেয়ার গুরুত্বর অভিযোগ রয়েছে।

চলতি বছরে শিশু শ্রেণির ভর্তি ও বই বাবদ অভিভাবকদের কাছ থেকে জোড় পূর্বক ১৫০ টাকা থেকে ২’শ টাকা আদায় করলে ২১ জন অভিভাবক গত ৫ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বিদ্যালয়ের সভাপতি বরাবর লিখিত অভিযোগ করেন।

এ ব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রফিকুল ইসলাম উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয়সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন।

রফিকুল ইসলাম অভিযোগের বিষয়টি অস্বীকার করে বলেন, একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার মোজাম্মেল হক শাহ্ অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে জানান,তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের জানান, এ ব্যাপারে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিএন/আব্দুল মালেক/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ