আজকের শিরোনাম :

অপ্রয়োজনে সন্তানদের হাতে মোবাইল দিবেন না : ইউএনও বনানী বিশ্বাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩৫

ময়মনসিংহ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব বনানী বিশ্বাস বলেন, আমি একজন মা- তাই মা- হিসেবে বলি অপ্রয়োজনে কখনোই আপনারা সন্তানদের হাতে মোবাইল দিবেন না। কারণ মোবাইলে যেমন ভাল কিছু আছে, তেমনি খারাপ কিছুও আছে। আপনার সন্তানদেরকে বেশি পড়াশুনার চাপ দিবেন না- অসুস্থ্যধারার প্রতিযোগিতা করাবেন না- তাদের প্রতি সর্বদা সজাগ থেকে তীক্ষ্ম দৃষ্টি রাখবেন।

 আপনার সন্তানদেরকে এগিয়ে নিতে হলে মা-বাবাকে আগে এগোতে হবে। ২০/৩০ বছর আগের অবস্থায় পড়ে থাকলে হবেনা- আপনাদেরকে পরিবর্তন হতে হবে, ডিজিটাল হতে হবে। আপনার সন্তান কোথায় যাচ্ছে? কি করছে? তাদের স্কুলের ব্যাগের মধ্যে কি আছে। মায়ের পাশাপাশি বাবা’রও সুসন্তান গঠনে ভূমিকা রাখতে হবে। শিশু শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে তিনি বলেন, তোমরা স্বপ্ন দেখবে- একদিন তুমি এ দেশের প্রধানমন্ত্রী হবে, বঙ্গবন্ধুর সোনার স্বপ্ন বাস্তবায়ন করে সোনার বাংলা গড়তে তোমরা অগ্রণী ভূমিকা পালন করবে।

শিক্ষকদের উদ্দ্যেশে তিনি বলেন, আপনারা অন্যায়ভাবে কোন অফিসারের সন্তানকে ১ম, ২য় করবেন না- পড়াশুনার পাশাপাশি তাদেরকে খেলাধূলার সুযোগ দিবেন, শরীর গঠনে ভূমিকা রাখবেন।

তিনি আরও বলেন এ প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভাপতি, বিশিষ্ট সাংবাদিক নূরুল ইসলাম খান অত্যন্ত ভাল মানুষ- স্কুলটিকে তিনি সন্তানেরমত ভালবাসেন। আমি ফুলবাড়ীয়ার মানুুষ আমাকে ভালবাসে, আমিও ফুলবাড়ীয়াকে খুবই ভালবাসি- আমি যতদিন ময়মনসিংহে আছি ততদিন এ স্কুল সহ গুটা ফুলবাড়ীয়ার উন্নয়নে আমার সাদ্যমত কাজ করে যাব।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ফুলবাড়ীয়া পৌরসভার ৭নং ওয়ার্ডে অবস্থিত জায়েদা মডেল প্রি-ক্যাডেট স্কুলে ১২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও মা-সমাবেশে জনাব বনানী বিশ্বাস এ সব কথা বলেন।

স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত মা-সমাবেশে স্কুল পরিচালনা কমিটির সভাপতি মো. নূরুল ইসলাম খান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা পরিষদের সভাপতি জনাব পারভীন আখতার, ফুলবাড়ীয়া পৌরসভার প্যানেল মেয়র ও ৭নং ওয়ার্ড কাউন্সিলর জনাব মো. চান মাহমুদ সরকার, ৬নং ওয়ার্ড কাউন্সিলর জনাব মো. শাহজাহান শিকদার, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ হারুন, বীরমুক্তিযোদ্ধা বিপুল হোড়, ৭নং বাক্তা ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য জনাব মো. ইউনুছ আলী । স্কুলের পরিচালক জনাব মো. নজরুল ইসলাম এর পরিচালনায় সার্বিক তত্ত্বাবধানে থাকবেন স্কুলের ব্যবস্থাপনা পরিচালক মো. শেখ সাদী।


এবিএন/হাফিজুল ইসলাম স্বপন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ