ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী কারাগারে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৫

মুক্তিযুদ্ধকালীন যুদ্ধাপরাধ মামলায় আমৃত্যু কারাদন্ড প্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর পুত্র পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা পরিষদ চেয়ারম্যান মাসুদ সাঈদীর বিরুদ্বে দায়েরকৃত বিস্ফোরক আইনের মামলায় জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারী) পিরোজপুর জজ আদালতে হাজির হলে আদালতের বিচারক অতিরিক্ত জেলা দায়রা জজ শামসুল হক শুনানি শেষে তার জামিন না’মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। এর আগে উক্ত মামলায় হাইকোর্টের দেয়া ছয় সপ্তাহের জামিনে ছিলেন তিনি। সেই জামিনের মেয়াদ শেষ হলে তিনি আদালতে মঙ্গলবার হাজির হন।

মামলার এজাহারে জানা যায়, গত ২০১৮ সালের ২৬ ডিসেম্বর ইন্দুরকানী থানার এস আই ওহিদুজ্জামান বাদী হয়ে বিস্ফোরক আইনে ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী,জামায়াত সমর্থক  হাফেজ মোঃ জাকির হোসেন ও ওবায়দুল্লাকে জ্ঞাত আসামী  এবং ১২ জনকে অজ্ঞাত আসামী করে এ মামলা দায়ের করে।

 মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৫ ডিসেম্বর রাতে উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী উপজেলার সাঈদখালীতে একটি বাড়ীতে বসে জামায়াত নেতাদের নিয়ে বৈঠক করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ওই বাড়ী থেকে ৫ টি পেট্্েরাল বোমা ও কয়েকটি ককটেল সহ দুই জামায়াত কর্মীকে আটক করে।

কিন্তু উপজেলা চেয়ারম্যান পুলিশের টের পেয়ে পালিয়ে যায়  বলে মামলার বাদী এজাহারে  উল্লেখ করেন। আটককৃতদের ওই মামলায় আটক দেখিয়ে ২৬ ডিসেম্বর আদালতে পাঠানো হয়েছে। তাদের এখনও জামিন হয়নি।

  উল্লেখ্য, ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে তিনি পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।
 

এবিএন/সিরাজুল ইসলাম টিটু/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food