আশাশুনিতে চেয়ারম্যান ডালিমকে বহিষ্কারের দাবীতে বিক্ষোভ মিছিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৪৪

আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ শাহনেওয়াজ ডালিমকে দল থেকে বহিষ্কারের দাবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ্য করা হয়েছে। আজ সোমবার সকালে আশাশুনি উপজেলা ছাত্রলীগের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

প্রথমে একটি বিশাল বিক্ষোভ মিছিল আশাশুনি সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে জনতা ব্যাংক মোড় হতে প্রধান সড়ক দখলে নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আছমাউল হুসাইনের সভাপতিত্বে যুুবলীগ নেতা এমএম সাহেব আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৌরভ রায়হান সাদ, তরুন লীগের সাবেক আহবায়ক ওমর সাকী পলাশ, বড়দল ইউনিয়ন ছাত্রলীগের সম্পাদক আবু রায়হানসহ কলেজ ও ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ।

 মানববন্ধনে শোভনালী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সভাপিত প্রভাষক ম মোনায়েম হোসেন, উপজেলা আ.লীগের প্রচার সম্পাদক জগদিশ চন্দ্র সানা, বড়দল ইউনিয়ন কৃষক লীগের সভাপতি সোহরাব হোসেনসহ আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তাগণ বলেন, খাজরা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক শাহনেওয়াজ ডালিম ’৭১ এর যুদ্ধাপরাধী মামলার এজাহারভূক্ত আসামী মৃত মোজাহার সরদারের কনিষ্ঠ পুত্র। কারনে-অকারনে তিনি জেলা আ’লীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও আশাশুনি উপজেলা আ.লীগের সভাপতি ও বার বার নির্বাচিত উপজেলা চেয়ারম্যন এবিএম মোস্তাকিম সম্পর্কে বিষোদগার ও কটুক্তি করে চলেছেন।

যা দলীয় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি করেছে। তার এহেন কার্যকলাপের তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে অবিলম্বে তাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে দল থেকে বহিস্কারের জন্য জেলাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের আশু হস্তক্ষেপ কামনা করেন। মানববন্ধন শেষে কিছু সময় সড়ক অবরোধ করে চেয়ারম্যান ডালিমের কুশপুত্তলিকা দাহ্য ও তাকে আশাশুনিতে অবাঞ্চিত ঘোষণা করা হয়।


এবিএন/জি এম মুজিবুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ