আজকের শিরোনাম :

জগন্নাথপুরে নোয়াগাঁও-জয়নগর সড়কটি নির্মাণ না হওয়ায় জনভোগান্তি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৫৪

জগন্নাথপুর উপজেলার গুরুত্বপূর্ন একটি ইউনিয়ন হচ্ছে রানীগঞ্জ। ৭টি গ্রাম নিয়ে গঠিত রানীগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ড। এ ওয়ার্ডে প্রায় ২০ হাজার লোকের বসবাস। স্বাধীনতার ৪৭ বছর পেরিয়ে গেলেও বিদ্যুৎ ব্যতিত রাস্তা ঘাটের তেমন  কোন উন্নয়ন হয়নি এ ওয়ার্ডে।

সরকার যায় সরকার আসে কিন্তুু এ ওয়ার্ডের  সার্বিক উন্নয়নের কোন পরিবর্তন ঘটেনি। প্রতিদিন জীবনের ঝুকি নিয়ে ১নং ওয়ার্ডের জয়নগর, কামরা খাই, কুশারাই, ইসলামপুর, হিলালপুর, মেঘারকান্দি ও হরিনা কান্দি গ্রামের লোকজন নোয়াগাঁও-জয়নগর সড়ক দিয়ে যাতায়াত করছেন। অত্র অঞ্চলের মানুষের উপজেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র সড়ক এটি। কলেজ, মাদ্রাসার ছাত্র ছাত্রী ও  এলাকার লোকজন গুরুত্বপূর্ন কাজে এ রাস্তা ব্যাতিত উপজেলা সদরে আসতে হলে ২/৩ ঘন্টা সময় বেশী ব্যয় করতে হয়।

কিন্তু ঐ এলাকার মানুষের একমাত্র রাস্তা নোয়াগাঁও - জয়নগর সড়কটি পুরো নির্মাণ করা হলে উপজেলা সদরে আসতে ৪০/৪৫ মিনিট সময় লাগবে। নোয়াগাঁও-জয়নগর সড়কটি বর্ষা মৌসুমে পানিতে তলিয়ে যায়। ফলে বর্ষা মৌসুমে ঐ এলাকার লোকজনকে পড়তে হয় নানান ভোগান্তিতে। সড়কের বিষয়ে আলাপকালে কামরাখাই গ্রামের বাসিন্দা আওয়ামী লীগ নেতা রমজান আলী জানান, রানীগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ডে ৭টি গ্রাম রয়েছে। ঐ এলাকার মানুষ পায়ে হেঁটে ইউনিয়ন পরিষদ ও উপজেলা সদরে যেতে হয়।

নোয়াগাঁও- জয়নগর সড়কটি পুরো নির্মাণ করা হলে আমাদের উপজেলা সদরে যেতে বেশী সময় নষ্ট করতে হবেনা।  জয়নগর গ্রামের বাসিন্দা  জগন্নাথপুর সদর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী জসিম উদ্দিন জানান, আমাদের পাঁয়ে হেঁটে উপজেলা সদরে এসে ব্যবসা বাণিজ্য করতে হয়। সড়কটি পুরো নির্মাণ না হওয়ায় যেমনি সময় ব্যয় হয় তেমনি অতিরিক্ত ভাড়াও গুনতে হয়।

উপজেলা সদরের সাথে চলাচলের একমাত্র সড়ক নোয়াগাঁও - জয়নগর সড়কটি নির্মাণ করা হলে আমাদের সকল ক্ষেত্রে উন্নয়ন সাধিত হবে। রানীগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ডবাসী সহ অত্র এলাকার জনসাধারন  নোয়াগাঁও - জয়নগর সড়কটি নির্মাণ করতে পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছেন।

এবিএন/রিয়াজ রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ