আজকের শিরোনাম :

বগুড়ায় শুরু হলো ১২তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩০

উত্তরের প্রাণকেন্দ্র শিল্পনগরী বগুড়ায় মাসব্যাপী ১২ তম বগুড়া আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুর হয়েছে। শহরের শহীদ চান্দু স্টেডিয়াম সংলগ্ন নব নির্মিত বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন ফুটবল স্টেডিয়াম মাঠের বিশাল এলাকা জুড়ে এই মেলার আয়োজন করা হয়েছে ।

গত শুক্রবার সন্ধ্যা ৮ টায় ফিতা কেটে এ মেলার শুভ উদ্বোধন করেন বগুড়া জেলা প্রশাসক মো. ফয়েজ আহমেদ। বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রি এর আয়োজনে এবং জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এই মেলার আয়োজন করা হয়েছে।

বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ও এফবিসিসিআই পরিচালক মাসুদুর রহমান মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম বার,বগুড়া পৌরসভার ১নং প্যানেল মেয়র সামছুদ্দিন শেখ হেলাল, মেলা পরিচালনার দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান মেসার্স শুকরা এন্টারপ্রাইজ এর প্রোপাইটর ও বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুর মান্নান এবং আন্তর্জাাতিক বাণিজ্য মেলা উদযাপন কমিটির আহবায়ক বগুড়া জেলা পরিষদ সদস্য মাহফুজুল ইসলাম রাজ প্রমুখ। এসময় বগুড়া চেম্বারের নের্তৃবৃন্দ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

এবছর মেলাটি ব্যবস্থাপনার দায়িত্ব পেয়েছে মেসার্স শুকরা এন্টারপ্রাইজ লিমিটেড। প্রতিষ্ঠানটির প্রধান আব্দুল মান্নান আকন্দ জানান, মেলায় মোট ১০টি প্যাভিলিয়ন ও ২ শতাধিক ষ্টলে দেশি বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্য কেনা কাটার সুযোগ পাবে বগুড়াবাসী । এছাড়াও শিশুদের বিনোদনের জন্য এবছর মেলায় থাকছে বিভিন্ন রাইড। এবার মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা । তবে ৮ বছরের কম বয়সী শিশু এবং প্রতিবন্ধীরা মেলায় প্রবেশ করতে পারবে কোন বিনিময় ছাড়াই ।

উল্লেখ্য, বিভাগীয় শহরগুলো ব্যতীত দেশের শুধুমাত্র দুটি জেলায় আন্তর্জাতিক বাণিজ্য মেলা আয়োজনের অনুমোদন রয়েছে । এর মধ্যে একটি বগুড়া অপরটি পার্বত্য চট্রগ্রাম জেলা।

 
এবিএন/খালিদ হাসান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ