হরিণাকুন্ডুতে পান বরজে আগুন : সাত পান চাষী সর্বসান্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৩২

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার তাহেরহুদা ইউনিয়নের আন্দুলিয়া গ্রামে রহস্যজনক আগুনে তিন বিঘা জমির পান বরজ সম্পুন্ন ভষ্মীভূত হয়েছে। এতে সাত প্রান্তিক পান চাষী সর্বসান্ত হয়ে পড়েছে।

গতকাল শুক্রবার দুপুরে জুম্মার নামাজ চলাকালীন সময় ইউনুচ আলীর বরজ থেকে এই আগুনের  উৎপত্তি হয়ে আগুন ছড়িয়ে পড়লে খবর পেয়ে পাশে অবস্থিত মসজিদে নামাজরত সাধারণ মানুষ ছুটে এসে আগুন নেভাতে চেষ্টা করে।

সর্বসান্ত পানচাষী আন্দুলিয়া গ্রামের আব্দুল হান্নানের ছেলে হারুন অর রশিদের ১০ শতক, মোশারফ হোসেনের ছেলে জিয়াউর রহমানের ১০ শতক, খলিল মুন্সির ছেলে ইউনুচ আলীর ১০ শতক, তহিদ আলী বিশ্বাসের ছেলে বাদশা মিয়ার ২৭ শতকসহ তাহেরহুদা গ্রামের মৃত উম্বাদ আলীর তিন ছেলে কালাচাঁদ, শহিদুল ইসলাম ও ইসলাম উদ্দীনের ৪২ শতক জমির পান সহ বরজের আনুমানিক ৮ থেকে ৯ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে জানা যায়। সর্বসান্ত পানচাষীরা জানায় লীজে নেওয়া জমিতে সার,কীটনাশক, খৈল, বাকীতে নিয়ে পান বানিয়েছিলাম আশা ছিলো পান বিক্রয় করে সমস্ত টাকা পরিশোধ করবো কিন্তু তা আর হলো না ঋণের বোঝা মাথায় নিয়ে পথে বসে গেলাম।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম ও ইউপি চেয়ারম্যান মঞ্জুরুল আলম ঘটনাস্থলে ছুটে যান, আগুনে পোড়া বরজ পরিদর্শন কালে ক্ষতিগ্রস্থদের সান্তনা দেন।এ ঘটনায় হরিণাকুন্ডু ফায়ার স্টেশনের এসও তবিবুর রহমান জানান ফোনে খবর পাওয়া মাত্র টিম নিয়ে আগুন নেভানোর উদ্দেশ্যে আন্দুলিয়া গ্রামে ছুটে যায় কিন্তু আমরা পৌছানোর পূর্বেই বরজগুলো ভষীভূত হয়ে যায়।


এবিএন/যবনিকা/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ