আজকের শিরোনাম :

পীরগঞ্জে বিজিবি’র শাস্তি দাবিতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৪৯

ঠাকুরগাঁওয়ের হারিপুর সীমান্তে বিজিবি কর্তৃক নৃসংসভাবে গুলি করে পথচারী, শিশু ও ছাত্রসহ নিরীহ মানুষকে হত্যার প্রতিবাদে অবিলম্বে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং ক্ষতিগ্রস্থদের উপর্যুক্ত ক্ষতিপূরণের দাবীতে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মানববন্ধন হয়েছে।

আজ শনিবার বিকেলে বিক্ষুদ্ধ নাগরিক সমাজের ব্যানারে পীরগঞ্জ পশ্চিম চৌরাস্তা বটতলা এলাকায় এ মানববন্ধন হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন পীরগঞ্জ উপজেলা সিপিবি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবু সায়েম, ন্যাশনাল আওয়ামী পাটিন্যাপ বিভাগিয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন,

পীরগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি কাজী নুরুল ইসলাম, যুগ্ম সম্পাদক দেলওয়ার হোসেন দুলাল, উপজেলা যুব মৈত্রীর ভারপ্রাপ্ত সভাপতি রফিকুজ্জামান রফিক, অঙ্গীকার নাট্য নিকেতনের সভাপতি গৌতম দাস বাবলু, উপজেলা উদীচীর সাধারণ সম্পাদক নিরঞ্জন রায়, কৃষক সমিতির সাধারণ সম্পাদক মুত্তুজা, দলিল লেখক হাফিজ, ছাত্র ইউনিয়নের সভাপতি শামীম, রংধুন শিশু সংগঠনের সাগর, সুনিল প্রমূখ।

 বক্তরা প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে বলেন, সীমান্তে বিজিবিকে সরকার আমাদের জান মাল রক্ষার দায়িত্বে,কিন্তু তারা ক্ষমতার অপব্যবহার করে নৃসংশভাবে নিরীহ মানুষকে নির্বিচারে গুলি করে হত্যা করেছে। আবার সেই নিহত মানুষদের নামে মামলা দিয়েছে। যদি কোন ভাবে এই ঘটনাকে অন্যভাবে প্রভাবিত করা হয়। ক্ষতিগ্রস্থরা যদি ন্যায় বিচার থেকে বঞ্চিত হয় তাহের কঠোরতম কর্মসূচীর ঘোষনা’র হুঁশিয়ারি দেন।

 উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুরে ভারতীয় চোরাই গরু সন্দেহে হরিপুরের বহরমপুর গ্রামে গরু আটক করাকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নবাব (৩০), সাদেক (৪০) ও জয়নুল হক মারা যায়। এ ঘটনায় আহত হয় আরো ১৫ জন।


এবিএন/বিষ্ণুপদ রায়/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ