আজকের শিরোনাম :

ফুলবাড়ীতে প্রভাবশালীদের সহযোগিতায় বিদ্যালয়ের গাছ কর্তন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৩১

প্রভাবশালী মহলের ইন্দোনে ফুলবাড়ী উপজেলার দৌলতপুর ইউনিয়নের বলিভদ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩ লক্ষাধিক টাকার গাছ কর্তন। 

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার দৌলতপুর ইউনিয়নের বলিভদ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কর্তৃপক্ষকে না জানিয়ে এলাকার কতিপয় ব্যক্তি প্রভাব খাটিয়ে গত ৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুর ১২টার পর স্কুলের মাঠে লাগানো ৩০টি গাছ কর্তন করে নিয়ে যায়। যার আনুমানিক মূল্য প্রায় ৩ লক্ষ টাকা। 

এ বিষয়ে ফুলবাড়ী উপজেলার নির্বাহী অফিসার মোঃ আব্দুস সালাম চৌধুরীর সাথে কথা বললে তিনি সাংবাদিক কে জানান, বিদ্যালয়ের গাছ কাটার অনুমতি না থাকলে প্রধান শিক্ষিকা স্বরলিপি পোদ্দার কে অভিযোগ দেওয়ার কথা বলা হয়েছে। 
অপরদিকে ফুলবাড়ী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোছাঃ হাসিনা ভূইয়ার সাথে কথা বললে তিনি সংবাদিক কে জানান, গাছ কাটার বিষয়টি আমি জানতাম না, পরে জানতে পারছি। গাছ কাটার বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। গাছ যারা কেটেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। গাছ কেটে বিক্রয়ের টাকা সরকারি কোষাগারে জমাও করেনি তারা। 

এলাকাবাসীর সাথে কথা বললে তারা বলেন, ঐ এলাকার কিছু লোকের ইন্দোনে ঐ বিদ্যালয়ের গাছ কাটা হয়েছে। 

বলিভদ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা স্বরলিপি পোদ্দারের সাথে গাছ কাটার বিষয়ে কথা বললে তিনি জানান, গত ৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুর ১২টার পর এলাকার কিছু লোকজন বিদ্যালয়ের মাঠে ৩০টি গাছ সরকারি বিধিমালা লঙ্ঘন করে কর্তন করে নিয়ে যায়। 

তিনি আরও জানান আমিসহ অন্যান্য শিক্ষক এবং এস.এম.সি সদস্যগণ বাধা দিতে গেলে তারা খুব্ধ হয়ে অশ্লীল ভাষায় গালি-গালাজ ও অপমান করে, যাহা সরকারি বিধিমালা লঙ্ঘনমূলক অপরাধ। বিষয়টি আইনের আওতায় এনে ব্যবস্থা গ্রহণের জন্য ১১/০২/২০১৯ ইং তারিখ উক্ত বিদ্যালয়ের শিক্ষিকা বাদি হয়ে উপজেলা নির্বাহী বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। জিজ্ঞাসা করলে গাছ কারা কেটেছে আমি চিনিনা বলে জানান। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩ লক্ষাধিক টাকার গাছ কাটার বিষয়টি উপজেলা প্রশাসন পদক্ষেপ না নেওয়ায় এলাকাবাসী চরম খুব্ধ হয়েছে। 

এবিএন/মোঃ আফজাল হোসেন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ