আজকের শিরোনাম :

বাউফলে সড়কের মাঝে বৈদ্যুতিক খুটি : বাড়ছে দুর্ঘটনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১৭

পটুয়াখালীর বাউফল পৌরশহরসহ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের মাঝে স্থাপিত বৈদ্যুতিক খাম্বাগুলো দুর্ঘটনার কারণ হলেও এগুলো অপসারণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন উদ্যোগ পরিলক্ষিত হচ্ছে না। 

সম্প্রতি সিলেট-ঢাকা মহাসড়কের মাঝে স্থাপিত একটি বৈদ্যুতিক খাম্বা নিয়ে ফেসবুকে লাইফ প্রচারের পর খাম্বাটি রাতারাতি অপসারণ করা হয় এবং এ সংক্রান্ত উচ্চ আদালতে একটি রীট পিটিশনের পরিপ্রেক্ষিতে সড়কের মাঝে স্থাপিত সমস্ত খাম্বা অপসারণের জন্য নিদের্শ দেয়া হলেও এ উপজেলায় বিভিন্ন সড়কের মাঝে স্থাপিত খাম্বাগুলো অপসারণের কোন পদক্ষেপ নেওয়া হচ্ছে না । 

গতকাল শুক্রবার সরেজমিন গিয়ে দেখা গেছে, বাউফল পৌর শহরের পাবলিক মাঠের উত্তর পাশে, কালাইয়া বন্দরের ধান হাট ও বাজার রোড ও কনকদিয়া বাজারের দক্ষিণ পাশে স্কুলের সামনের সড়কের মাঝে বৈদ্যুতিক খাম্বা স্থাপন করা হয়েছে। এ সব খাম্বা স্থাপনের সময় স্থানীয় লোকজন বাধা দিলেও কোন ভ্রুক্ষেপ করা হয়নি। কর্তৃপক্ষ তাদের সুবিধামত খাম্বাগুলো স্থাপন করে। এসব খাম্বার কারণে অনেক যানবাহন দুর্ঘটনার শিকার হয়েছে। আহত হয়েছে অনেক মানুষ। স্থানীয়রা খাম্বাগুলো দ্রুত অপসারণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করেছেন।

এ ব্যাপারে বাউফল পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার একে.এম আজাদ বলেন, পল্লী বিদ্যুৎ অফিস সরকারি রাস্তার উপরে কোন খাম্বা স্থাপন করেনি । যখন খাম্বা স্থাপন করা হয়েছিল তখন রাস্তার পাশে স্থাপন করা হয়েছিল যখন রাস্তা দুই সাইড দিয়ে বড় করে সরকারি টেন্ডারের মাধ্যমে কাজ করা হয় তখন রাস্তার মাঝখানে খুটি/খাম্বাগুলি রাস্তার মাঝখানে পরে যায় এতে পল্লী বিদ্যুৎ অফিসের কি করা আছে। এই জন্য সংশ্লিস্ট ঠিকাদার দায়ী। পল্লী বিদ্যুৎ অফিস দায়ী নয় ।

এবিএন/মোঃ দেলোয়ার হোসেন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ