আজকের শিরোনাম :

বান্দরবানে উপজেলা নির্বাচনে আ. লীগের মনোনীত প্রার্থীর মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৩৭

বান্দরবানের লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান, সদ্য আওয়ামী লীগ মনোনীত উপজেলা চেয়ারম্যান প্রার্থী এবং লামার জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব আলহাজ মোহাম্মদ ইসমাইল আর নেই (ইন্নানিল্লাহি .... রাজিউন)। 

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) রাত ৯টায় লামা বাজারস্থ জেলা পরিষদ গেস্ট হাউজের ২য় তলায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে প্রস্তুতিমূলক মিটিংয়ে তিনি স্ট্রোক করেন। 

এ সময় দ্রুত তাকে লামা হাসপাতালে জরুরী বিভাগে ভর্তির পর অবস্থার অবনতি হলে দ্রুত উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম নেয়ার পথে কক্সবাজারের চকরিয়ায় জমমজম হাসপাতালে তার মৃত্যু বরণ করেন।  

এ দিকে আলহাজ মোহাম্মদ ইসমাইল এর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বান্দরবান, কক্সবাজার জেলাসহ সমগ্র এলাকায় শোকে ছায়া নেমে আসে। সকল শ্রেণীর মানুষ লামা বাজারের নয়াপাড়াস্থ তার বাড়িতে ভিড় জমায়। লামা উপজেলার অন্যতম অভিভাবক এর মৃত্যুতে দলীয় নেতাকর্মীরা কান্নায় ভেঙ্গে পড়েন। 

বান্দরবান আওয়ামী লীগ পরিবারের অন্যতম সংগঠক আলহাজ মোহাম্মদ ইসমাইল এর মৃত্যুর সংবাদ শুনে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ও বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা শোক প্রকাশ করেছেন। 

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে পারিবারিক করবস্থানে মরহুমের জানাযা নামাজ সম্পন্ন হওয়া কথা রয়েছে। জানাযা নামাজে পার্বত্য মন্ত্রী উপস্থিত থাকবেন বলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাথোয়াইচিং মার্মা নিশ্চিত করেন। 
 
উল্লেখ্য, আলহাজ মোহাম্মদ ইসমাইল ১৯৯২ সালে প্রথমবারের মত লামা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। পরে ২০০২ সালে লামা পৌরসভার ১ম পরিষদের প্রথম মেয়র হিসেবে নির্বাচিত হন। তিনি ২০০৮ সালে ৩য় উপজেলা পরিষদ নির্বাচনে লামা উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন। 

এ ছাড়া লামা উপজেলায় অসংখ্য স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির, ক্যাং, গির্জা ও প্রতিষ্ঠান তিনি নির্মাণ করেন। সমগ্র লামা উপজেলায় তার উন্নয়নের চিহ্ন রয়েছে। সর্বজনে গ্রহণযোগ্য ব্যক্তিত্ব আলহাজ মোহাম্মদ ইসমাইল। লামাবাসী আজ একজন অভিভাবক কে হারালেন।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ