আজকের শিরোনাম :

ঠাকুরগাঁওয়ে বিজিবি সদস্যের শাস্তির দাবিতে ফুসে উঠেছে এলাকাবাসী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৪০

ঠাকুরগাঁও হরিপুরের বহরামপুর বিজিবি কর্তৃক ছাত্র ও পথচারীকে গুলি করে নৃশংসভাবে হত্যার বিচারের দাবিতে ফুঁসে উঠেছে এলাকাবাসী।  আজ বুধবার বিকেলে অপরাধীদের দ্রুত গ্রেফতারের দাবিতে ও আইনের আওতায় এনে কঠিন শাস্থির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নিহতদের স্বজন ও এলাকাবাসী।

নিহতদের লাশ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করেছেন পুলিশ। স্থানীয় প্রশাসন নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে সাময়িক সহযোগিতা করেছন বলে উপজেলা নির্বাহী অফিসার জানিয়েছেন।

উক্ত ঘটনায় জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৭ সদস্যের একটি তদন্ত টিমকে ৩ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার আদেশ দিয়েছেন জেলা প্রশাসন। হতাহতের ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি বলে হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুজ্জামান স্বীকার করেছেন।

অপরদিকে, বিজিবি’র উপর হামলার ঘটনায় এলাকাবাসীকে চোরাকারবারি হিসেবে অভিযুক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি নিচ্ছেন বলে ৫০ বর্ডার গার্ডের অধিনায়ক ল্যা: কর্নেল তুহিন মো: মাসুদ জানিয়েছেন।

উল্লেখ্য, বহরমপুর গ্রামের এক ব্যক্তি সকালে গরু নিয়ে যাদুরানী বাজারের উদ্দেশ্যে বের হন বিক্রি করার জন্য। ওই গরু পাচার করে আনা হয়েছে সন্দেহে বেতনা ক্যাম্পের বিজিবি সদস্যরা তা জব্দ করতে গেলে এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষ বাঁধে।

এতে গফুয়া ইউনিয়নের রুইয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে নবাব (৩০) ও জহিরুলের ছেলে সাদেক মিয়া (৪০) এবং বহরমপুর গ্রামের নূর ইসলামের ছেলে এসএসসি পরীক্ষার্থী জয়নাল নিহত হয়। এবং গুলিবিদ্ধ হয় আরও ১৬ জন।

অপরদিকে, গুলিবিদ্ধ ১৫ জন দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল ও ১ জন গুরুতর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এবিএন/রবিউল এহ্সান রিপন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ