আজকের শিরোনাম :

কিশোরগঞ্জে আখতারুজ্জামান হত্যা মামলায় ১ জনের ফাঁসি : যাবজ্জীবন কারাদন্ড ২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২০

কিশোরগঞ্জের পাকুন্দিয়ার কৃষক আখতারুজ্জামান হত্যা মামলায় একজনের ফাঁসি ও দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। আজ বুধবার দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আবদুর রহিম এ আদেশ দেন।

রায়ে নিহতের শ্যালক মোয়াজ্জেম হোসেন মজুকে ফাঁসির আদেশ ও অপর দুই শ্যালক মোবারক ও  আরমানকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। এছাড়া প্রত্যেক আসামীকে পাঁচ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় আসামীরা পলাতক ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার মান্দারকান্দি গ্রামের কৃষক আখতারুজ্জামান তার মামাতো বোন একই গ্রামের সেলিনাকে বিয়ে করেন। পারিবারিক কলহের কারণে ২০১২ সালের ২৬ জুলাই স্ত্রী সেলিনা বাবার বাড়িতে চলে যান।

 আখতারুজ্জামান পরদিন দুপুরে স্ত্রীকে ফিরিয়ে আনতে গেলে তার শ্যালকদের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শ্যালক মোয়াজ্জেম হোসেন মজু, মোবারক, আজিজুল হক আরজু ও চাচাতো শ্যালক আরমান আখতারুজ্জামানকে ছুরিকাঘাত ও শাবল দিয়ে আঘাত করে গুরুতর জখম করে। আশংকাজনক অবস্থায় তাকে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ঐদিনই তার মৃত্যু হয়।

এ ব্যাপারে নিহতের বড় ভাই শেখ রুহুল আমীন বাদী হয়ে পাকুন্দিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা চলাকালে আসামী আজিজুল হক আরজু মৃত্যুবরণ করেন।

 

এবিএন/শাফায়েতুল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ